অবশেষে শাস্তির মুখে পড়তে হলো সাকিবকে

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩
  • শেয়ার করুন

  • Facebook

বিপিএল নিয়ে মাঠ এবং মাঠের বাহিরে সমানতালে উত্তাপ ছড়াচ্ছেন সাকিব আল হাসান। কখনো আম্পায়ারদের সিদ্ধান্তে অসন্তোষ হয়ে তর্কে জড়াচ্ছেন , কখনো মাঠের বাহিরে কড়া সমালোচনায় বিদ্ধ করছেন বিসিবি এবং বিপিএল গভর্নিং কমিটিকে। এসবের পর আজ মাঠে নিয়ম ভঙ্গ করায় গুনতে হচ্ছে ম্যাচ ফির ১৫% জরিমানা।

বিপিএলে আজকে দিনের প্রথম ম্যাচে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে আসেন বরিশালের দুই ওপেনার এনামুল হক বিজয় ও চতুরঙ্গা ডি সিলভা। চতুরঙ্গা ডি সিলভা স্ট্রাইকে, রংপুরের বোলার রকিবুল হাসান বোলিং প্রান্তে। এখান থেকেই বিপত্তির শুরু, স্ট্রাইকে বাঁহাতি ব্যাটার চতুরঙ্গাকে দেখে রংপুর কাপ্তান সোহান বোলার পাল্টে বল তুলে দেন অফ স্পিনার শেখ মেহেদী হাসানের হাতে।

এটা দেখে আবারও প্রান্ত বদল করেন রবিশালের দুই ওপেনার। এনামুল স্ট্রাইকে আসলে আবারও বোলিং পরিবর্তনের চেষ্টা করেন রংপুর অধিনায়ক। তবে নিয়ম অনুযায়ী আগে বোলিং প্রান্তে বোলার বল হাতে নেবেন, তারপরই ব্যাটসম্যানরা ঠিক করবেন কে স্ট্রাইকে থাকবেন কে নন–স্ট্রাইকে থাকবেন। কাজেই সোহানের বোলার পরিবর্তনে বরিশাল ওপেনাররা স্ট্রাইক বদলাতে চাইলে বাধাপ্রাপ্ত হওয়ায় নিয়ম ভঙ্গ করে মাঠে আসেন বরিশাল অধিনায়ক। এরপরই আম্পায়ারের সাথে তর্কে জড়ান সাকিব। প্রায় ৫ মিনিট তর্ক বিতর্ক শেষে আবারো খেলা শুরু হয়।

এমন অখেলোয়াড় সুলভ আচরণের জন্য ম্যাচ ফির ১৫% জরিমান গুণতে হয়েছে সাকিবকে। যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও। এছাড়া ম্যাচ ফির ১৫% জরিমানা হয়েছে এনামুল হক বিজয় ও নুরুল হাসান সোহানের। এবং যোগ হয়েছে ১টি করে ডিমেরিট পয়েন্ট।

সবাই দোষ স্বীকার করে নেয়ায় কোন শুনানির প্রয়োজন হয় নি।

 

, , , ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর