আয়ারল্যান্ডকে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড

মো: আতিক উল্লাহ
  • প্রকাশিত সময় : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • শেয়ার করুন

  • Facebook

দুই ব্যাটার উইল জ্যাকস ও স্যাম হেইনের জোড়া হাফ-সেঞ্চুরির সঙ্গে লেগ স্পিনার রেহান আহমেদের বোলিং নৈপুণ্যে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ড ৪৮ রানে হারিয়েছে আয়ারল্যান্ডকে। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংলিশরা। প্রথম ওয়ানডে বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিলো।

শনিবার রাতে নটিংহামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ওপেনার ফিল সল্ট ২৯ রানে থামলেও, সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে আউট হন আরেক ওপেনার জ্যাকস। ৭টি চার ও ৪টি ছক্কায় ৮৮ বলে ৯৪ রান করেন জ্যাকস।

মিডল অর্ডারে হাফ-সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ৪৮ রানে বিদায় নেন বেন ডাকেট। অভিষিক্ত স্যাম হেইন খেলেছেন ৮৯ রানের ইনিংস। তার ৮২ বলের ইনিংসে ৮টি চার ছিলো। শেষদিকে ব্রাইডন কার্সের ৩২ রানে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৩৪ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড। আয়ারল্যান্ডের জিওর্জি ডকরেল ৩টি উইকেট নেন।

জবাবে স্বীকৃত ব্যাটাররা বড় ইনিংস খেলতে না পারায় ১৮৮ রানে ৮ উইকেট হারিয়ে দুইশর নিচে গুটিয়ে যাবার শঙ্কায় পড়ে আয়ারল্যান্ড। কিন্তু শেষ দুই উইকেটে ৯৮ রান উঠলে বড় লজ্জার হার থেকে রক্ষা পায় আইরিশরা।

নবম উইকেটে ব্যারি ম্যাককার্থিকে নিয়ে ৪৩ ও শেষ উইকেটে জশ লিটলকে নিয়ে ৫৫ রান তুলেন ক্রেইগ ইয়ং। ৪৬.৪ ওভারে ২৮৬ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। ম্যাককার্থি ৪০, ইয়ং অপরাজিত ৪০ ও লিটল ২৯ রান করেন। ইংল্যান্ডের রেহান ৫৪ রানে ৪ এবং অভিষিক্ত পেসার জর্জ স্ক্রিমশ ৬৬ রানে ৩টি উইকেট নেন। ম্যাচ সেরা হন জ্যাকস।

বিশ^কাপ দলে থাকা খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে দ্বিতীয় সারির দল নিয়ে এই সিরিজে খেলছে ইংল্যান্ড। এ ম্যাচে ইংলিশদের পক্ষে চার জনের ওয়ানডে অভিষেক হয়।

আগামী ২৬ সেপ্টেম্বর ব্রিস্টলে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলবে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড।

সুত্রঃ অনলাইন

 

,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর