ইংল্যান্ড–অস্ট্রেলিয়ায় খেললে সাকিবের ১০-১২ হাজার রান হতো

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • শেয়ার করুন

  • Facebook

সাকিব আল হাসান– বাংলাদেশের জান, বাংলাদেশে প্রাণ; বিশ্বসেরা অলরাউন্ডারদের একজন। বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয়কে ঘিরে দেশ–বিদেশে চলে আলোচনা। এবার টাইগার কোচ চণ্ডিকা হাথুরুসিংহে জানালেন অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ডে খেললে সাকিবের নামের পাশে ১০/১২ হাজার ওয়ানডে রান থাকত।

সাকিব আল হাসানকে বলা হয় মিস্টার রেকর্ড আল হাসান। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে সেটির দেখা মিলেছে আবারও। ওয়ানডে ক্রিকেট ইতিহাসের তৃতীয় ক্রিকেটার হিসেবে সাত হাজার রান ও ৩০০ উইকেটের অন্যরকম ‘ডাবল’ মাইলফলক স্পর্শ করেন তিনি।

সবমিলিয়ে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে (মুশফিক তৃতীয়) সাত হাজার রানের ক্লাবে পা রাখা সাকিবকে সেই মাইলফলকের স্মৃতি হিসেবে স্মারক উপহার দিয়েছেন চণ্ডিকা হাথুরুসিংহে। এই স্মারক উপহার দেওয়ার আগে সাকিবকে নিয়ে বেশকিছু কথা বলেন তিনি।

হাথুরুসিংহে বলেন, ‘সাকিব, আমি জানি বেশিরভাগ সময় তুমি বাংলাদেশে খেলো এবং শুরুতে এমন প্রতিপক্ষের বিপক্ষে খেলেছো তাদের বোলিং অ্যাটাক শক্তিশালী ছিলো। সাম্প্রতিক সময়ে তথা শেষ ৫-৬ বছরে সেটা এমন না। কিন্তু তুমি যখন ক্যারিয়ার শুরু করেছিলে তখন সহজ ছিলো না। এছাড়াও এখানে (বাংলাদেশ) রান করা মোটেও সহজ না। যদি তুমি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া কিংবা ভারতে খেলতে তাহলে তোমার যে প্রতিভা তাতে তোমার ১০/১২ হাজার রান থাকতো। অবশ্য এটা (৭০০০ রান) খুব ভালো অর্জন, খুব সুন্দর করেছো।’

 

 

,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর