আইপিএলের জন্য বাংলাদেশ সফর স্থগিত করছে ইংল্যান্ড

  • প্রকাশিত সময় : সোমবার, ২ আগস্ট, ২০২১
  • শেয়ার করুন

  • Facebook

চলতি বছরের দ্বিতীয়ার্ধে আইপিএলের বাকী অংশ খেলার জন্য ইংল্যান্ড তাদের ক্রিকেটারদের ছেড়ে দিবে, যার কারণে একইসময়ে অনুষ্ঠিতব্য বাংলাদেশ সিরিজ স্থগিত করা হবে!

সেপ্টেম্বরে ৩ ম্যাচ ওয়ানডে ও ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য বাংলাদেশের আসার কথা রয়েছে ইংলিশদের। একইসময়ে স্থগিত হওয়া আইপিএলের বাকী অংশ অনুষ্ঠিত হবে আরব আমিরাতে। আইপিএলে খেলার জন্য বাংলাদেশ সফর স্থগিত করবে ইংল্যান্ড, দ্যা টেলিগ্রাফের বরাতে জানা গিয়েছে এসব তথ্য।

করোনার কারণে স্থগিত হওয়া আইপিএল অনুষ্ঠিত হবে সেপ্টেম্বরের ১৯ থেকে অক্টোবরের ১৫ তারিখের মধ্যে। সেই সময়েই বাংলাদেশ সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আইপিএলকে প্রাধান্য দিচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ও তাদের ক্রিকেটাররা।

ক’দিন আগে ইসিবি জানিয়েছিলো তাদের আইপিএল খেলা ক্রিকেটাররা- জোফরা আর্চার, জস বাটলার, বেন স্টোকস ও অধিনায়ক ইয়ন মর্গ্যান আইপিএল থাকলেও আন্তর্জাতিক ক্রিকেটই খেলবেন। তবে এখন আইপিএলকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আদর্শ প্রস্তুতি হিসেবে ধরে নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট বাদ দিয়ে উক্ত লীগে খেলার জন্য প্লেয়ারদের অনুমতি দিচ্ছে ইসিবি!
আরব আমিরাতেই খেলা হবে আইপিএলের বাকী অংশ; কোয়ারেন্টাইন জটিলতা, ভ্রমণ ক্লান্তি ইত্যাদি বিষয়াদির সুবিধার কারণে আইপিএলে খেলবে ইংরেজরা। ইসিবি মনে করছে এই সিদ্ধান্তে তাদের সঙ্গে বিসিসিআইয়ের সম্পর্ক আরো গাঢ় হবে।

অক্টোবর ১৭ থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ইংল্যান্ড যেখান থেকে খেলবে- সুপার টুয়েলভ শুরু হবে ২৪ অক্টোবর।
এর আগে দুই টি-টোয়েন্টি খেলার জন্য পাকিস্তান যাবে ইংল্যান্ড। অক্টোবরের ১৪ ও ১৫ তারিখে ম্যাচ দুটি হওয়ার কথা রয়েছে। যেটি বিশ্বকাপের আগে তাদের চুড়ান্ত প্রস্তুতি হিসেবে বিবেচনা করা হচ্ছে। তবে শেষ মুহুর্তে কোয়ারেন্টাইন জটিলতার কারণে সেটিও স্থগিত করতে পারে ইসিবি।

টেলিগ্রাফ জানিয়েছে অতি শীঘ্রই উভয়পক্ষের সম্মতিতে অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বিসিবি সিরিজ স্থগিত করার বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত জানাবে। স্থগিত হলে এর পরবর্তী ১৮ মাসের মধ্যে সিরিজটি অনুষ্ঠিত হবে।

 

,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর