ক্রিকেটকে বিদায় জানালেন ইয়ন মরগান

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • শেয়ার করুন

  • Facebook

ইংল্যান্ডের ইতিহাস বদলিয়েছে যার হাত ধরে, আক্ষেপ পূরণের পেছনের গল্পে যার অবদান সেই মরগান ১৬ বছরের ক্রিকেটীয় ক্যারিয়ারকে বিদায় বললেন আজ।

জন্ম আয়ারল্যান্ডে, বেড়ে ওঠাও সেখানে। আয়ারল্যান্ড হয়ে মাতিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট। এরপর পাড়ি জমিয়েছিলেন ইংল্যান্ড ক্রিকেটে। দুইটি দেশের হয়ে ওয়ানডে সেঞ্চুরিও রয়েছে তার। ইয়ন মরগানের হাত ধরে ইংল্যান্ড প্রথমবারের মতো জিতেছিল ওয়ানডে বিশ্বকাপ। ২০২২ সালের শুরুতেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন, এবার সব ধরনের ক্রিকেটকে বিদাায় বললেন তিনি।

আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে বিষয়টি নিজেই জানিয়েছেন মরগান৷ বিবৃতিতে নিজের বিদায় নিয়ে মরগান বলেন, ‘অত্যন্ত গর্বের সঙ্গে আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। অনেক চিন্তাভাবনার পর আমি এই সিদ্ধান্ত নিয়েছি। আমি মনে করি, অবসর নেওয়ার এটাই সেরা সময়। ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে।’

https://twitter.com/Eoin16/status/1625057182449278976?s=20&t=B2hJpFdPYOf09-2NZVhAiA

৩৬ বছর বয়সী এই ব্যাটার মাঠ মাতিয়েছেন আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের হয়ে। সবমিলিয়ে ৩৬৯ টি আন্তর্জাতিক ম্যাচে রান করেছেন প্রায় ১১ হাজার। এছাড়াও টি-টোয়েন্টি ক্রিকেটে ৭৭৮০ রান ও লিস্ট এ ক্রিকেটে রয়েছে ১১৬৫৪ রান। রয়েছে ১৬ টি আন্তর্জাতিক সেঞ্চুরিও।

 

, ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর