ছোট তামিমের ভক্ত বড় তামিম

মো: আতিক উল্লাহ
  • প্রকাশিত সময় : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • শেয়ার করুন

  • Facebook
ছবি: সংগৃহীত

তানজিদ হাসান তামিম। এরই মধ্যে তিনি ‘ছোট তামিম’ নামে পরিচিতি পেয়ে গেছেন। অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন এই ওপেনার। তামিম ইকবালের পরিবর্তে এশিয়া কাপে ওপেনিং স্লটে সুযোগ পেয়েছিলেন এই ব্যাটার।

যদিও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। শ্রীলঙ্কার বিপক্ষে শূন্য রানে এবং ভারতের বিপক্ষে আউট হয়েছেন ১৩ রানে। নিউজিল্যান্ডের বিপক্ষেও তিন ম্যাচের সিরিজে তাকে দলে রাখা হয়েছে। প্রথম ম্যাচ বৃষ্টির কারণে ভেসে গেলো। দ্বিতীয় ম্যাচে ১২ বলে ১৬ রান করেছেন তানজিদ হাসান তামিম। এর মধ্যে দুর্দান্ত তিনটি বাউন্ডারির মার মেরেছেন তিনি।

লিটন দাস ৬ রান করে আউট হয়ে যাওয়ার পরই তামিম ইকবালের সঙ্গে জুটি বাধেন তানজিদ হাসান তামিম। অর্থ্যাৎ ছোট এবং বড় তামিম জুটি বাধলেন একসঙ্গে। ছোট তামিমের কাছে তার ছোট বেলা থেকেই একজন আইডল বড় তামিম। সেই বড় তামিমের সঙ্গেই জুটি বেধে ব্যাট করছেন ‘ছোট’ তামিম। হয়তো বা ওই সময় নিজের গায়ে ছিমটি কেটে তানজিদ হাসান তামিম নিশ্চিত হতে চেয়েছেন, বিষয়টা স্বপ্ন কি না!

দুই তামিম মিলে ৪১ রানের জুটি গড়েন। ১৬ রান করে আউট হয়ে যান ছোট তামিম। ১২ বলের এই ছোট্ট ইনিংসটি দেশে রীতিমত মুগ্ধ তামিম ইকবাল। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তার কণ্ঠে ছোট তামিমের প্রতি মুগ্ধতা ঝরে পড়লো। জানালেন, তিনি নিজেও ছোট তামিমের ভক্ত।

তানজিদ হাসান তামিম সম্পর্কে তামিম ইকবাল বলেন, ‘আমি সবসময় ওর ভক্ত। হয়ত সংবাদ সম্মেলনে এরকম সবাই বলে; কিন্তু আমার কাছের যারা আছে তারা জানে।’

যুব বিশ্বকাপজয়ী দলের সদস্যদের মধ্যে তানজিদ তামিমকেই সেরা খেলোয়াড় হিসেবে মনে করেন তামিম ইকবাল। তিনি বলেন, ‘অনূর্ধ্ব-১৯ দল যখন চ্যাম্পিয়ন হলো, আমি সবসময় মনে করেছি সে (তানজিদ তামিম) ওই দলের সেরা খেলোয়াড়। জাতীয় দলে আসতে এত সময় লেগেছে ব্যাপারটা দুর্ভাগ্যজনক, তবে আমি সবসময় বিশ্বাস করেছি ওই দলের সেরা ব্যাটার সে। তাকে রান করতে দেখে অনেক ভালো লাগলো। বেশি সময় নেবে না ও। সে কোয়ালিটি প্লেয়ার। ব্যাটিং, ফিল্ডিং, এপ্রোচ, এটিটিউড- সবদিক দিয়েই।’

তানজিদ তামিম জাতীয় দলে সুযোগ পাওয়ার পর মাসখানেক আগেই বলেছিলেন, তিনি ছোট বেলা থেকেই তামিম ইকবালের ভক্ত। এবার তামিম ইকবালও জানালেন, তিনিও ছোট তামিমের (তানজিদ হাসান তামিম) ভক্ত।

সুত্রঃ জাগোনিউজ

 

,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর