পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতল বাংলাদেশ

মো: আতিক উল্লাহ
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩
  • শেয়ার করুন

  • Facebook

পাকিস্তানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে দাপট দেখাল বাংলাদেশ। ২৬ বল হাতে রেখে ৭ উইকেটে তৃতীয় ও শেষ ওয়ানডে জিতল তারা। নারীদের তিন ম্যাচের এই সিরিজও নিশ্চিত করলো বাংলাদেশ।

ব্যাটিং ব্যর্থতায় হার দিয়ে শুরু হয়েছিল পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ। দ্বিতীয় ম্যাচে সুপার ওভারে রোমাঞ্চকর জয়ে সমতায় ফিরেছিল বাংলাদেশ। ফলে শুক্রবারের তৃতীয় ও শেষ ম্যাচটি রূপ নেয় অলিখিত ফাইনালে। দারুণ বোলিং করে পাকিস্তানকে ১৬৬ রানে আটকে দেওয়ার পর ব্যাটিংয়ে রেকর্ড জুটি গড়ে পাকিস্তানকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ। ৪৫.৪ ওভারে ৩ উইকেটে ১৬৭ রান করে তারা।

দুই বা ততধিক ম্যাচের সিরিজ এনিয়ে চতুর্থবার জিতল বাংলাদেশ। সর্বপ্রথম পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতেছিল বাংলাদেশ। ২০১৪ সালে দুই ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করেছিল সফরকারী দলকে। ২০২১ সালে জিম্বাবুয়েকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশের মেয়েরা।  ২০১৬ সালে বৃষ্টির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ম্যাচ মাঠে গড়ায়নি। একটি ম্যাচ জিতে ১-০ ব্যবধানে সিরিজ জেতে বাংলাদেশ।

শুক্রবার অলিখিত ফাইনালে টস হারেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। আগে ব্যাটিং করতে নেমে সিদ্রা আমিনের অপরাজিত ৮৪ রানের কল্যাণে বাংলাদেশকে ১৬৭ রানের লক্ষ্য দেয়। জবাবে খেলতে নেমে দারুণ ব্যাটিং করে বাংলাদেশের দুই ওপেনার ফারজানা হক ও মুর্শিদা খাতুন। তাদের গড়া রেকর্ড ১২৫ রানের উদ্বোধনী জুটিতে জয়ের দেখা অনায়াসেই পেয়ে যায় বাংলাদেশের মেয়েরা।

Souce: Online

 

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর