বাংলাদেশ ক্রিকেট দলের দেশে ফেরার খুব তাড়া

মো: আতিক উল্লাহ
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
  • শেয়ার করুন

  • Facebook

বিশ্বকাপে বাজে পারফরমেন্সে টাইগারদের খোঁচা দিতে ছাড়লেন না ওয়াসিম আকরাম। পাকিস্তানের কিংবদন্তি এই পেসার বলেছেন, দেশে ফেরার যেন খুব তাড়া বাংলাদেশ ক্রিকেট দলের।

বিশ্বকাপে নিজেদের সর্বশেষ ম্যাচে পাকিস্তানের কাছে বেশ বাজেভাবে হেরেছে বাংলাদেশ। অন্যান্য ম্যাচের মতোই কোনোরকম প্রতিদ্বন্দ্বিতা করতে না পেরেই হার মেনেছে টাইগাররা।
বাংলাদেশের করা ২০৪ রান ৭ উইকেট এবং ১০৫ হাতে রেখে পেরিয়ে যায় পাকিস্তান, পায় দাপুটে এক জয়।

ম্যাচের পর আলোচনা করতে গিয়েই ওয়াসিম আকরাম বাংলাদেশকে খোঁচাটা মেরেছেন। পাকিস্তানের একটি অনুষ্ঠানে এবারের বিশ্বকাপে বিশ্লেষকের ভূমিকায় আছেন ওয়াসিম।

সেখানে ম্যাচ নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘আমার মনে হয় বাংলাদেশ দলের ঢাকায় ফেরার অনেক বেশি তাড়া। তাদের ব্যাটিং গড়পড়তা মানের চেয়েও নিচে ছিল। শুধু মাহমুদউল্লাহই অর্ধশতক পেয়েছে। শুকরিয়া যে ওরা মাহমুদউল্লাহকে ৭ নম্বরের জায়গায় ৫ নম্বরে পাঠিয়েছে। অভিজ্ঞ লিটন দাস ৪৫ রান করে বাজে শট খেলে আউট হয়ে গেছে। তানজিদ হাসান তামিমের পারফর্ম করা উচিত ছিল। একটি ম্যাচে সে ভালো খেলেছে, বাকি ম্যাচে সংগ্রাম করে গেছে। ’

ওয়াসিম আকরামকে সবচেয়ে বেশি হতাশ করেছেন নাজমুল হোসেন শান্ত। ফর্মে থাকা এই ব্যাটার বিশ্বকাপে এসে নিজেকে হারিয়ে খুঁজেছেন। বিষয়টি মানতে পারছেন না ওয়াসিম।

তিনি বলেন, ‘বাংলাদেশের জন্য সবচেয়ে হতাশ করা ব্যাটারটি হচ্ছে নাজমুল হোসেন শান্ত। বিশ্বকাপের আগে সে ভালো করছিল। সম্ভবত চাপের কারণেই সে বিশ্বকাপে পারেনি। মেহেদী হাসান মিরাজ ২৫ রান করেছে, কিন্তু সেটা মোটেই যথেষ্ট ছিল না। ৫০ ওভারের ম্যাচে এই উইকেটে ২০৪ রান মোটেই যথেষ্ট নয়। ’

Source: Online

 

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর