বাংলাদেশ ম্যাচে খেলবেন ম্যাক্সওয়েল

মো: আতিক উল্লাহ
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • শেয়ার করুন

  • Facebook

ধসে পড়া ব্যাটিং লাইনআপের পর আফগানিস্তানকে একাই হারিয়ে দিয়েছিলেন ম্যাক্সওয়েল। তার অতিমানবীয় আর অবিস্মরণীয় ইনিংসের বেশিরভাগই ছিল চার-ছক্কায় সাজানো। কারণ সেদিন এই অলরাউন্ডার ভুগছিলেন দুই পায়ের ক্র্যাম্পের জন্য। অস্বস্তির কারণে এক পর্যায়ে মাঠ ছাড়তে চেয়েছিলেন তিনি। স্বাভাবিকভাবে তাই প্রশ্ন উঠছে শেষ ম্যাচে তাকে পাওয়া নিয়ে।

বিশ্বকাপের রাউন্ড রবিন লিগে অস্ট্রেলিয়ার শেষ ম্যাচটা বাংলাদেশের বিপক্ষে। সেই ম্যাচের আগেই ম্যাক্সওয়েল সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন বলে প্রত্যাশা করছেন তার সতীর্থ জস হ্যাজলউড।

তিনি আশা করছেন, ‘হ্যাঁ, আমি তাই মনে করি। এটি আপনার হাইড্রেশন পাওয়ার ব্যাপার এবং আপনার ওজনকে আগের জায়গায় ফিরিয়ে আনবে। আমি মনে করি না সে খুব বেশি কিছু করবে এবং কয়েক দিনের মধ্যেই ফিরে আসবে।’

ওয়াংখেড়ে স্টেডিয়ামে মঙ্গলবার এক পর্যায়ে ক্র্যাম্পের কারণে যন্ত্রণাদায়ক ব্যথা ভোগ করেছিলেন ম্যাক্সওয়েল। ১২৮ বলে ২০১ রানের অবিশ্বাস্য ইনিংসের পথে এই যন্ত্রণার জন্য ব্যক্তিগত ১৪৭ রানে উভয় পায়ে ক্র্যাম্প নিয়ে পিচে পড়ে গিয়েছিলেন তিনি। শুয়ে থাকার সময় পিঠেও টান লাগে তার। তখন মাঠ ছাড়ার সিদ্ধান্তও নিয়ে ফেলেছিলেন। তবে শেষ পর্যন্ত খেলেছেন।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আগামী শনিবার বাংলাদেশের মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া। তবে এরমধ্যেই শেষ চার নিশ্চিত করে ফেলেছে অস্ট্রেলিয়া। এমনকি চূড়ান্ত হয়ে গেছে প্রতিপক্ষও। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইডেন গার্ডেন্সে তাদের দ্বিতীয় সেমি-ফাইনাল খেলবে তারা। ফলে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামা খুব জরুরী নয় ম্যাক্সওয়েলের জন্য।

তবে অজিদের জন্য ম্যাচটি নিয়ম রক্ষার হলেও বাংলাদেশের জন্য ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ। অন্য দলগুলোর ফলাফল পক্ষে না পেলে এই ম্যাচে নির্ভর করতে পারে বাংলাদেশের আগামী চ্যাম্পিয়ন্স ট্রফির সমীকরণ। বর্তমানে ৪ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে টাইগাররা।

Source: Online

 

, ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর