মার্চের সেরা ক্রিকেটার হিসেবে মনোনয়ন পেলেন সাকিব

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
  • শেয়ার করুন

  • Facebook

আইসিসির মার্চ মাসের সেরা ক্রিকেটার হিসেবে মনোনয়ন পেয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তার সঙ্গী হিসেবে আছেন আরো দুজন, তারা হলেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার কেন উইলিয়ামসন ও আরব আমিরাতের আসিফ খান।

পুরো মার্চ মাস জুড়েই মাঠ ও মাঠের বাহিরে সমান দাপটে ছুটেছেন সাকিব আল হাসান। দুবাই থেকে বাংলার ক্রিকেটের ২২ গজ সবখানেই আলোচনায় ছিলেন সাকিব। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে  সিরিজ হারলেও টি-টোয়েন্টি তে প্রথম বারের দেখায়ই ইংলিশদের হোয়াইটওয়াশ করে সাকিবের নেতৃত্বাধীন বাংলাদেশ।

ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি পুরো সফর জুড়েই ব্যাটে বলে উজ্জল ছিলেন বাংলার পোস্টার বয়। ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র ওয়ানডে জয়ের ম্যাচে ৭৫ রান ও ৪ উইকেট নিয়ে হয়েছিলন ম্যাচের সেরা খেলোয়াড়।  বাংলাদেশের হয়ে ওডিয়াই সিরিজে সর্বোচ্চ রান ও উইকেটের মালিকও ছিলেন সাকিব। এছাড়াও আয়ারল্যান্ডের বিপক্ষে ওডিআই ও টি-টোয়েন্টি সিরিজ জয়েও সামনে থেকে অবদান রেখেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।   ১২ ম্যাচে ৫০.৪২ গড়ে ৩৫৩ রান ও ১৫ উইকেটে মার্চ মাস রাঙিয়ে মনোয়ন পেয়েছেন সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার।

 

সাকিবের প্রতিদ্বন্দ্বী নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এ মাসে ২ ম্যাচে ১৬৮.৫০ গড়ে ৩৩৭ রান সংগ্রহ করেন, সর্বোচ্চ ২১৫ রান। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ২৮৫ রান তাড়া করতে নেমে উইলিয়ামসনের সেঞ্চুরিতে শেষ বলে শ্বাসরুদ্ধকর টেস্ট জয়ের স্বাদ পায় কিউইরা। এছাড়াও পরের টেস্ট ক্যারিয়ারের ৬ষ্ট ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে মার্চ মাসের সেরা ক্রিকেটার হিসেবে মনোনয়নের নজর কাড়েন আইসিসির।

 

সাকিব উইলিয়ামসনের সঙ্গী হিসাবে আছেন আইসিসির সহযোগী সদস্য সংযুক্ত আরব আমিরাতের হার্ড হিটার ব্যাটার আসিফ খান। আইসিসি ক্রিকেট ওয়াল্ড কাপ লীগ -২ তে নেপালের বিপক্ষে শেষ তিন ম্যাচে দুর্দান্ত ফর্মে ছিলেন তিনি। ৪২ বলে সেঞ্চুরি করে আইসিসির সহযোগী দেশ গুলোর মধ্যে দ্রুততম সেঞ্চুরি হাঁকানোর গৌরব অর্জন করেন  আসিফ। বিশ্ব ক্রিকেটে এটি চতুর্থ দ্রুততম।  এছাড়াও রয়েছে দুটি অর্ধশতকও। সবমিলিয়ে আসিফ খান মার্চ মাসে ৯ ম্যাচে ৫৭.৫৭ গড়ে ৪০৩ রান করেছেন, সর্বোচ্চ ১০৩।

 

তবে ১০ ইনিংসে ২১ উইকেট নিয়ে মার্চ মাসের সেরা ক্রিকেটার হিসাবে মনোনয়ন পাওয়ার জোরালো দাবিদার ছিলেন তাসকিন আহম্মেদও।

 

 

, , , ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর