মুমিনুল-সাকিবের পার্টনারশিপে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় বাংলাদেশ

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২
  • শেয়ার করুন

  • Facebook

প্রথম এক ঘন্টা উইকেট শূন্য থেকে ভালো ভাবেই শুরু হয়েছিলো মিরপুর টেস্টের সকাল। তবে এরপরই শান্ত-জাকিরের দ্রুত বিদায়ে কিছুটা ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ। সেখান থেকে সাকিব-মুমিনুলের ৪৩ রানের পার্টনারশিপে কিছুটা স্বস্তিতে থেকে লাঞ্চ ব্রেকে যায় টাইগাররা।

মিরপুরে সিরিজের শেষ ও ২য় টেস্টটি শুরু হয় বাংলাদেশ সময় সকাল সাড়ে নয়টায়। টসে জিতে ব্যাটিয়ের সিদ্ধান্ত নেন সাকিব আল হাসান। একাদশে দুই পরিবর্তন নিয়ে খেলতে নামে বাংলাদেশ। ইয়াসিরের পরিবর্তে একাদশে সুযোগ পান মুমিনুল হক, এবাদতের পরিবর্তে আসেন তাসকিন আহম্মেদ।

শান্ত-জাকিরের ওপেনিং জুটি ভাঙে ৩৯ রানে। এক যুগ পর টেস্ট দলে আসা ভারতীয় বোলার উনাদকাটের শিকার হয়ে ১৫ রানে ফিরে যান জাকির। অবশ্য ইনিংসের ৫ম বলে একবার শূন্য রানে জীবন পেয়েছিলেন জাকির। জাকিরের বিদায়ের পর কোন রান যোগ না করেই ফিরে গেছেন আরেক ওপেনার শান্ত। অশ্বিনের করা অফ স্টাম্পের বাহিরের বল পা দিয়ে টেকাতে গিয়ে এলবিডব্লিউতে কাটা পড়েন ২৪ রানে।

ওপেনিং জুটির বিদায়ের পর সাকিব- মুমিনুলের ৪৩ রানের জুটিতে লাঞ্চ ব্রেকে যাওয়ার আগে আর কোন বিপদের মুখোমুখি হতে হয় নি বাংলাদেশকে। নয় ম্যাচ পর দুই অঙ্কের কোটা ছোঁয়া মুমিনুল অপরাজিত আছেন ২৩* রানে, অধিনায়ক সাকিবের সংগ্রহ ১৬* রান।

বাংলাদেশ একাদশ- জাকির, শান্ত, মুমিনুল, সাকিব, মুশফিক, লিটন, সোহান, মিরাজ, তাইজুল, খালেদ, তাসকিন।

ভারত একাদশ: লোকেশ রাহুল, শুবমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত, আকসার প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, জয়দেব উনাদকাট, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ ৮২/২(২৮.০ ওভার)
সাকিব ১৬, মুমিনুল ২৩ জাকির ১৫, শান্ত ২৪
উনাদকাট ২০/১, অশ্বিন ৩০/১

 

, , , ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর