লঙ্কা সফরে ম্যানেজার জালাল; লজিস্টিক ম্যানেজার সাব্বির

  • প্রকাশিত সময় : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • শেয়ার করুন

  • Facebook




জাতীয় দলের শ্রীলঙ্কা সফরে ম্যানেজার হিসেবে দলের সঙ্গে যাবেন বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। প্রথমবারের মতো জাতীয় দলের কোনো সিরিজে ম্যানেজার হিসেবে এবারই দায়িত্ব পালন করবেন তিনি। সিরিজ শুরুর সপ্তাহখানেক আগে দলের সাথে যোগ দেবেন জালাল। খেলোয়াড়দের সঙ্গে জালালেরও করোনা টেস্ট করিয়ে লঙ্কা দ্বীপগামী বিমানে ওঠানো হবে।

আর বরাবরের মতোই লজিস্টিক ম্যানেজার হিসেবে যাবেন সাব্বির খান।

গণমাধ্যমে এসব তথ্য জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

গত বছর নয়া কোচ সাউথ আফ্রিকান রাসেল ডোমিঙ্গোর সুপারিশে ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন দুই বছরের জন্য সাব্বির খানকে লজিস্টিক ও টিম অপারেশন্স ম্যানেজার হিসেবে নিয়োগ দেন।

গত চার বছরে ৯ জন লজিস্টিক ম্যানেজার জাতীয় দলের সঙ্গে দায়িত্ব পালন করেছিলেন, প্রতি সিরিজেই ধারাবাহিকভাবে ম্যানেজার পরিবর্তনের ফলে স্টাফ ও ক্রিকেটারদের বিভিন্ন সমস্যার মুখোমুখি হতে হয় বলে হেড কোচ ডোমিঙ্গো স্বদেশী ব্যাটিং ও ফিল্ডিং কোচদের সাথে কথা বলে সভাপতির কাছে সাব্বিরকে দুই বছরের জন্য উক্ত পদে নিয়োগের সুপারিশ করেন। এব্যাপারে তিনি বলেছিলেন, “সাব্বির শুধু লজিস্টিক ম্যানেজার নয়, বাংলাদেশ দল ও আমার কাছে আরো বেশী কিছু। সে খুবই আন্তরিকতা নিয়ে কাজ করে বিধায় আমি বোর্ড সভাপতির কাছে তার ব্যাপারে সুপারিশ করেছিলাম।”

গত বছর সাব্বিরকে দুই পদে নিয়োগ দেয়ার পর থেকেই ক্রিকেট অপারেশন্স ম্যানেজার পদের জন্য নতুন কাউকে খুঁজতে থাকে বোর্ড। তবে নানা কারণে উক্ত পদে কাউকে নিয়োগ দেয়া সম্ভব না হওয়ায় সাব্বিরকে এই সিরিজেও দ্বৈত ভূমিকা পালন করতে হচ্ছে।
আকরাম খান জানান, “আমি সুপারিশ করতে পারি, সিদ্ধান্ত নেয় বোর্ড। কোচের চাওয়াতেই সাব্বিরকে লজিস্টিক ম্যানেজার করেছেন সভাপতি। আমরা অপারেশন্স ম্যানেজার নিয়োগের চেষ্টায় আছি। কাউকে না খুঁজে পেলে সাব্বির পুরো সময়ের জন্য জাতীয় দলের লজিস্টিক ও টিম অপারেশন্স ম্যানেজারের কাজ করবে।”

পাশাপাশি দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন পালাক্রমে লঙ্কা সফরে দলের সঙ্গে থাকবেন।

 

, , , ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর