সিলেটে পাত্তাই পেল না আয়ারল্যান্ড

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : শনিবার, ১৮ মার্চ, ২০২৩
  • শেয়ার করুন

  • Facebook

শুরুটা রাঙিয়ে দিয়েছিলেন সাকিব–মাঝে হৃদয়ের চোখ জুড়ানো ব্যাটিং, শেষটা রাঙিয়ে দিয়েছিলেন মুশফিক। বোলিংয়ে এবাদত – তাসকিনের সঙ্গে নাসুমের জ্বলে ওঠা, সিলেটে প্রথম ওয়ানডেতে পাত্তাই পেল না আয়ারল্যান্ড।

আজ শনিবার (১৮ মার্চ) সিলেটে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় বাংলাদেশ। শুরুতেই তামিম হতাশ করলে চাপে পড়ে বাংলাদেশ। সেখান থেকে লিটন ও শান্তও ইনিংস বড় করতে ব্যর্থ হলেও সাকিব ও তৌহিদ হৃদয়ের অসাধারণ জুটিতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। বিশ্বের দ্রুততম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে সাত হাজার রান ও ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শের দিনে ৭ রানের আক্ষেপ নিয়ে সাকিব ফেরেন ৯৩ রানে। এরপর অভিষেকে দেশের পক্ষে সর্বোচ্চ রান করা তৌহিদও ফেরেন ৯২ রানে। সাকিব–হৃদয়ের অসাধারণ ব্যাটিংয়ের দিনে মুশফিকের ব্যাটে দেখা মেলে তাণ্ডবের। বাংলাদেশ সংগ্রহ করে রেকর্ড ৩৩৮ রান।

৩৩৯ রানের লক্ষ্যে ভালো শুরুর আভাস দেন আয়ারল্যান্ড। কিন্তু দলীয় দলীয় ৬০ রানে প্রথম উইকেট হারানো আয়ারল্যান্ডকে মূহুর্তেই চাপে ফেলে দেন এবাদত ও তাসকিন। এরপর ক্যাম্ফার ও ডকরেল চেষ্টা করলেও নাসুমের অসাধারণ বোলিংয়ের সঙ্গে এবাদতের চার উইকেট ও তাসকিনের ২ উইকেটে ১৫৫ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেন ডকরেল। বাংলাদেশ জয় পায় ১৮৩ রানের বিশাল ব্যবধানে।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ৩৩৮/৮ (৫০ ওভার)
সাকিব ৯৩, হৃদয় ৯২, মুশফিক ৪৪; হিউম ৬০/৪

আয়ারল্যান্ড ১৫৫/১০ (৩০.৫ ওভার)
ডকরেল ৪৫, ডোহেনি ৩৪, স্টার্লিং ২২; এবাদত ৪২/৪, নাসুম ৪৩/৩, তাসকিন ১৫/২

 

, , , ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর