৭ই অক্টোবর থেকে শুরু বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩
  • শেয়ার করুন

  • Facebook

আসন্ন ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এর পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। ৫ ই অক্টোবর বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানারআপ নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে ক্রিকেটের সবচেয়ে বড় বৈশ্বিক আসরের। যার পর্দা নামবে ১৯ নভেম্বর।

রাউন্ড রবিন পদ্ধতিতে একে অপরের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে প্রতিটি দল। এরপর সেরা চারটি দল উঠবে সেমিফাইনালে। দুই সেমিফাইনাল থেকে দুটি দল উঠবে ফাইনালে

 

বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা শুরু ৭ ই অক্টোবর আফগানদের বিপক্ষে ম্যাচ দিয়ে। এছাড়া মূল পর্বের আগে ২৯ সে সেপ্টেম্বর বাছাই পর্ব থেকে আসা একটি দল ও ৩রা অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সাকিব-তামিমরা।

এছাড়াও বাংলাদেশের বাকি ম্যাচ গুলো হবে:

১০ অক্টোবর ধর্মশালায় ইংল্যান্ডের মুখোমুখি হবে তামিম ইকবালের দল। ১৪ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। পুনেতে ভারতের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে মাঠে নামবে টাইগাররা ১৯ অক্টোবর।

 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মুম্বাইয়ে তামিম ইকবালের দল খেলবে ২৪ অক্টোবর। কোয়ালিফায়ার ১ দলের সাথে ২৮ অক্টোবর কলকাতায় ষষ্ঠ ম্যাচে মাঠে নামবে টাইগাররা। ৩১ অক্টোবর একই মাঠে বাবর আজমের পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে সাকিব আল হাসানরা। এরপর ৬ নভেম্বর কোয়ালিফায়ার ২ এর বিপক্ষে দিল্লীতে মাঠে নামবে বাংলাদেশ। ১২ নভেম্বর পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচে মাঠে নামবে তামিমের দল।

 

, , ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর