বিশ্বকাপ দলে সৌম্য-শরিফুল!

Musaddik Mitu
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
  • ১৮৮ ভিউ
  • শেয়ার করুন

বাংলাদেশের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পূর্ব নির্ধারিত ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড থেকে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। পূর্বের স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান রুম্মান ও মোহাম্মদ সাইফউদ্দিন। তাদের জায়গায় স্কোয়াডে ফিরেছেন সৌম্য সরকার ও শরিফুল ইসলাম।

এর আগে বিশ্বকাপের জন্য ১৫ জনের একটি দল নির্ধারণ করেছিল বাংলাদেশ! বাংলাদেশের নতুন ব্যাটিং কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামের অনেক পরীক্ষা-নিরীক্ষার পর সেই স্কোয়াড থেকে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। শ্রীরাম আগেই জানিয়েছিলেন দুবাইয়ের বিপক্ষে সিরিজ আর নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজে যারা ভাল খেলবেন তাদেরকেই দেওয়া হবে অস্ট্রেলিয়ার টিকিট।

দুবাইয়ে সুযোগ পেয়ে এক ম্যাচে ২ উইকেট নিয়েছিলেন শরিফুল! এরপর ত্রিদেশীয় সিরিজে সুযোগ পেয়ে নিজের সেরা পারফর্ম করেছেন শরিফুল ইসলাম! তারই ধারাবাহিকতায় বিশ্বকাপ দলে শরিফুলের অন্তর্ভুক্তি। অন্যদিকে সৌম্য সরকার দুবাইয়ে দলের সাথে থাকলেও একাদশে সুযোগ পাননি। ত্রিদেশীয় সিরিজের শেষ দুই ম্যাচে জায়গা পেয়ে ব্যাট হাতে ২১ বলে ২৭ রান করেন সৌম্য! বল হাতে নেন ১ উইকেট। ব্যাটিংয়ে সৌম্যর ইন্টেন্ট দেখে খুশী হন বাংলাদেশের নতুন ব্যাটিং কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম। তাই তাকে বিশ্বকাপের স্ট্যান্ডবাই থেকে মুল স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডঃ- সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী রাব্বি, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ ,নাসুম আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

 

,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর