স্যাম কারেনের বিধ্বংসী বোলিংয়ে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু থ্রী-লায়ন্সদের

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ২১৪ ভিউ
  • শেয়ার করুন

সুপার টুয়েলভে দিনের দ্বিতীয় ম্যাচে স্যাম কুরানের বোলিং নৈপুণ্যে মেতেছিলো পার্থ স্টেডিয়াম। মাত্র ১১২ রানেই আফগানদের থামিয়ে বড় জয় তুলে নেয়ার ইঙ্গিত দিলেও রশীদ-নাবীদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৯ তম ওভারে ৫ উইকেটের জয় পায় ফেবারিট ইংল্যান্ড।

আজ শনিবার (২২ অক্টোবর) সুপার টুয়েলভে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণে শতভাগ সফল বোলররা। ম্যাচের শুরুতেই ব্যক্তিগত ১০ রানে ফিরেছেন ওপেনার গুরবাজ। আরেক ওপেনার হযরতউল্লাহ জাজাই (৭) দলীয় ৩৫ রানে ফিরে গেলে মিডল অর্ডারে হাল ধরতে চেষ্টা করেন ইব্রাহীম জাদরান ও উসমান গণী। উসমান গণীর ৩০ ও ইব্রাহীম জাদরানের ৩২ রানে ভর করে ১১২ রানের ছোট সংগ্রহ দাঁড় করায় আফগানরা। এই দুজন ছাড়া বাকি ব্যাটাররা মুখ থুবরে পড়েন স্যাম কারেনের বিধ্বংসী বোলিংয়ের সামনে। ইংল্যান্ডের পক্ষে স্যাম কারেন শিকার করেন পাঁচ উইকেট।

১১৩ রানের জবাবে ব্যাট করতে নেমে আফগান বোলরাদের সমীহ করেই খেলতে থাকেন ইংল্যান্ডের মারকুটে দুই ওপেনার জস বাটলার ও এলেক্স হেলস। পাওয়ার প্লের পঞ্চম ওভারে জস বাটলারকে ব্যক্তিগত ১৮ ও দলীয় ৩৫ রানে ফিরিয়ে দেন ফজল হক ফারুকী। এরপর এলেক্স হেলসকেও তুলে নেন ফারিদ আহম্মেদ। হেলসের বিদায়েী পর মাত্র ২ রানে ফিরিছেন স্টোকসও খোলস ছেড়ে বের হতে পারেননি দাউদ মালানও, ৩০ বলে ১৮ রান করে মুজিবের বলে নাবীকে ক্যাচ দিয়ে ফিরেছেন ড্রেসিংরুমে।

তবে একপ্রান্ত আগলে রেখে ম্যাচ শেষ করে এসেছেন অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন। তার উইলো থেকে ২১ বলে ৩ চারে এসেছে অপরাজিত ২৯ রান, এছাড়া অলরাউন্ডার মঈন আলী ১০ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান ১১২/১০(১৯.৪ ওভার)
জাদরান ৩২, ওসমান গণি ৩০, নাজিবুল্লাহ ১৩
স্যাম কুরান ১০/৫, স্টোকস ১৯/২, মার্ক উড ২৩/২

ইংল্যান্ড ১১৩/৫(১৮.১ ওভার)
লিয়াম লিভিংস্টোন ২৯*, এলেক্স হেলস ১৯, বাটলার ১৮
রশীদ খান ১৭/১, নাবী ১৬/১

ফলাফল: ইংল্যান্ড ৫ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা: স্যাম কারেন।

 

, ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর