সাদমান-মিঠুনের ব্যাটে চড়ে প্রথম দিন বাংলাদেশের

মোঃ ইলিয়াস
  • প্রকাশিত সময় : শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ১১৭ ভিউ
  • শেয়ার করুন

ভিসা জটিলতা কাটিয়ে চেন্নাই পৌঁছে তামিলনাড়ু একাদশের বিপক্ষে সিরিজ শুরু করেছে বাংলাদেশ একাদশ। গতকাল শুরু হয়েছে প্রথম চারদিনের ম্যাচ। সফরে দু’টি চারদিনের ও তিনটি একদিনের ম্যাচ খেলবে মিঠুন-বিজয়রা।

চেন্নাইয়ে প্রথম চারদিনের ম্যাচে সাদমান ও মিঠুনের ব্যাটে চড়ে সুবিধাজনক অবস্থানে বিসিবি একাদশ। তামিলনাড়ু একাদশের বিপক্ষে ওপেনার সাদমান অল্পের জন্য শতক মিস করলেও প্রথমদিন শেষে ফিফটি পার করে অপরাজিত রয়েছে অধিনায়ক মিঠুন।

এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে মঙ্গলবারে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ একাদশ। স্বাগতিক তামিলনাড়ু একাদশ বোলিংয়ে নেমে শুরুতে সাফল্য পায়, মাহমুদুল হাসান জয়কে(৩) এলবিডব্লুর ফাঁদে ফেলে সাজঘরে ফেরানোর পর দ্বিতীয় উইকেট জুটিতে ম্যাচের হাল ধরেন সাইফ হাসান ও সাদমান ইসলাম। দু’জনে ৮৫ রান যোগ করার মাঝে অর্ধশতক তুলে নেন সাদমান।

লাঞ্চের পর ভিগনেশ এর জোড়া আঘাতে সাইফ (৩৮) ও মুমিনুল (৩) প্যাভিলিয়নে ফেরত যান। ক্যাপ্টেন মিঠুনকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে ১০৫ রান যোগ করে সেঞ্চুরি থেকে মাত্র ১১ রান দূরে থাকতে শর্ট মিড-অনে ক্যাচ দিয়ে আউট হন সাদমান, ৯ চারে ৮৯ রান করে ফিরেন তিনি। আনামুল বিজয় ক্রিজে এসে ২ রান করে ফেরত যান, এরপর দিন শেষ করেন মিঠুন এবং জাকের আলী অনিক। শেষ সেশনে চারটি ছক্কা হাঁকান মিঠুন, ৭৪* রানে অপরাজিত থেকে দিন শেষ করেন তিনি।

বাংলাদেশ একাদশঃ ২৩০-৫(৮৪)
সাদমান ইসলাম, ৮৯, মোহাম্মদ মিঠুন ৭৪*, সাইফ হাসান ৩৮; ভিগনেশ ৩/৩৭।

 

, , , , , , , ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর