বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যু হতে পারে বাংলাদেশে

মো: আতিক উল্লাহ
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
  • ২০৯ ভিউ
  • শেয়ার করুন

ভারতে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। বিশ্বকাপের আগে এশিয়া কাপ হওয়ার কথা পাকিস্তানে; কিন্তু ভারত জানিয়েছে তারা এশিয়া কাপে খেলতে পাকিস্তান সফরে যাবে না।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এমন ঘোষণার পর বেঁকে বসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি)। পাকিস্তান জানিয়েছে ভারত এশিয়া কাপ খেলতে সফরে না এলে আমরাও বিশ্বকাপ খেলতে ভারতে দল পাঠাব না।

প্রতিবেশি দুই দেশের এমন দোটানার মধ্যেই ক্রিকইনফোর এক প্রতিবেদনে দাবি করা হয়েছে- বিশ্বকাপে পাকিস্তান নিজেদের ম্যাচগুলো খেলতে পারে বাংলাদেশে।

এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, পাকিস্তান বিশ্বকাপের ম্যাচ বাংলাদেশে খেলবে এ বিষয়ে আমরা একেবারেই অবগত নই। এ নিয়ে আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিক কোনো আলোচনা হয়নি।

ভারত-পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক দীর্ঘকাল ধরে বৈরী। এর প্রভাব ক্রিকেটীয় সম্পর্কেও পড়েছে। দুই দল সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজ খেলেছে ২০১২-১৩ মৌসুমে, পাকিস্তান ভারতে গিয়েছিল ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে। দ্বিপক্ষীয় সিরিজের বাইরে শুধু আইসিসির টুর্নামেন্টেই পরস্পরের বিপক্ষে খেলে দুই দল।

 

ক্রিকইনফোর অন্য এক প্রতিবেদনে বলা হয়েছে- ভারতে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যু হিসেবে বাংলাদেশে হতে পারে।

আইসিসির জেনারেল ম্যানেজার এবং পিসিবির সাবেক প্রধান নির্বাহী ওয়াসিম খাঙ্গো পাকিস্তানের সংবাদমাধ্যমে বলেছেন, আমার মনে হয় না যে ভারতে ওয়ানডে বিশ্বকাপের ম্যাচ খেলবে পাকিস্তান। আমার ধারণা, পাকিস্তানের সব ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে হবে। যেমনটা এশিয়া কাপে ভারতের ক্ষেত্রে হবে।

ইন্টারনেট

 

, , ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর