স্কুল ক্রিকেটে এবার নিজেকে ছাড়িয়ে যাওয়ার লক্ষ্যে লেগি শিহাব!

মোঃ ইলিয়াস
  • প্রকাশিত সময় : শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ২৯৬ ভিউ
  • শেয়ার করুন

স্কুল ক্রিকেটে আরও একবার সেরাদের সেরা হওয়ার লড়াইয়ে লেগস্পিনার শেখ ইমতিয়াজ শিহাব! এবারের আসরে জেলা পর্যায় শেষে রংপুরের সেরা বোলার তিনি।

প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটে আগেরবার নবম শ্রেণিতে পড়ুয়া বিস্ময়বালক শিহাব আসরের সর্বোচ্চ উইকেট শিকার করে সেরা বোলার হওয়ার পাশাপাশি টুর্নামেন্টসেরা ক্রিকেটারও হয়েছিলেন। ৩৩ উইকেট এবং দেড়শো প্রায় রান করে নজর কেড়েছিলেন এই বালক। টিভি-পর্দায় সম্প্রচার হওয়া ফাইনালে তার বোলিংয়ে মুগ্ধ হন ক্রিকেট ভক্তরা।

রংপুরের শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়কে এবারও জাতীয় পর্যায়ে নেয়ার লড়াইয়ে আবারও শিহাব নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকে। তার অধীনে গ্রুপ পর্বে তিন ম্যাচের জয়ের পর জেলা ফাইনাল ম্যাচ জিতে বিভাগীয় লেভেলে উঠেছে শিশু নিকেতন। গতবার সবমিলিয়ে ৩৩ উইকেট নেয়া শিহাবের এবার শুধু জেলা পর্যায়ে চার ম্যাচেই সংগ্রহ ২০টি উইকেট!

প্রথম ম্যাচে চার উইকেট নেয়া শিহাব দ্বিতীয় ম্যাচে নিয়েছেন পাঁচ উইকেট। তৃতীয় ম্যাচে এসে ছাড়িয়ে গিয়েছেন নিজেকে, মাত্র ১৯ রানে সাত উইকেট দখল করেছিলেন সেদিন, আগেরবার ম্যাচে সর্বোচ্চ ৮ উইকেট নেয়ার রেকর্ড আছে তার। ফাইনাল ম্যাচে এসে নিয়েছেন আরও চারটি উইকেট। বল হাতে সামনে থেকে নেতৃত্ব দেয়া শিশু নিকেতন অধিনায়ক ব্যাটে-ফিল্ডিংয়েও করছেন দারুণ। এক ম্যাচে ৪৫ রানের মারকুটে ইনিংস খেলেছে সে।

আগেরবার স্কুল ক্রিকেট মাতিয়ে এরপর বিসিবি অ১৭ দলের হয়ে আসাম সফর করে ফেরার পর পড়াশোনা নিয়েই ব্যস্ত থেকেছেন শিহাব। এবার অ১৮ জাতীয় টুর্নামেন্ট এবং অ১৯ যুব ক্রিকেট লীগ খেলার সুযোগ থাকলেও ইঞ্জুরি তাতে বাগড়া দেয়। যুব ক্রিকেট লীগের টি-টোয়েন্টিতে মোটে একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন তিনি। এর আগে ইঞ্জুরি থেকে ফিরে রংপুর প্রিমিয়ার লীগে চার উইকেট নিয়ে অভিষেক করেছিল শিহাব। লীগে ধারাবাহিক পারফর্ম করেছেন ১৭ বছর বয়সী এই বালক, তার দল হয়েছে চ্যাম্পিয়ন।

জুন/জুলাইয়ে আবারও অ১৭ দলের সিরিজ আয়োজন করতে যাচ্ছে বিসিবি৷ সেখানে আবারও মাঠ মাতাতে দেখা যেতে পারে তাকে। তবে তার আগে এখন এই ক্ষুদে তারকার মূল লক্ষ্য শিশু নিকেতনকে বিভাগীয় পর্যায় পেরিয়ে জাতীয় অঙ্গনে নিয়ে আবারও সেরাদের সেরা করে তোলা।

 

, , , ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর