মিলনে-সেইফার্ট নৈপুণ্যে সিরিজে সমতা ফেরাল নিউজিল্যান্ড

মো: আতিক উল্লাহ
  • প্রকাশিত সময় : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
  • ২০১ ভিউ
  • শেয়ার করুন

পেসার এডাম মিলনের বোলিং ও ওপেনার টিম সেইফার্টের ঝড়ো ইনিংসের সুবাদে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরাল স্বাগতিক নিউজিল্যান্ড।

আজ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড ৯ উইকেটে হারিয়েছে শ্রীলংকাকে। এই  জয়ে সিরিজে ১-১ সমতায়  ফিরলো সফরকারী নিউজিল্যান্ড।  অকল্যান্ডে প্রথম টি-টোয়েন্টি সুপার ওভারে জিতেছিলো শ্রীলংকা। মিলনে ৫ উইকেট নেন এবং সেইফার্ট ৪৩ বলে অপরাজিত ৭৯ রান করেন।

ডুনেডিনে টস জিতে শ্রীলংকাকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। ব্যাট হাতে নেমে ২৯ রানের মধ্যে ২ ওপেনারকে হারায় শ্রীলংকা। ওপেনার পাথুম নিশাঙ্কাকে ৯ রানে শিকার করেন মিলনে।

তৃতীয় উইকেটে ৪৬ বলে ৬২ রানের জুটি গড়ে শ্রীলংকাকে লড়াইয়ে ফেরান কুশল পেরেরা ও ধনাঞ্জয়া ডি সিলভা। ৩৫ রান করা পেরেরাকে শিকার করে জুটি ভাঙ্গেন মিলনে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করে স্পিনার রাচিন রবীন্দ্রর শিকার হন ডি সিলভা। ৯৯ রানে ৪ উইকেট হারায় শ্রীলংকা।

একপ্রান্ত আগলে চারিথ আসালঙ্কা লড়াই করলেও অন্যপ্রান্ত দিয়ে উইকেট হারিয়ে ১৯ ওভারে ১৪১ রানে গুটিয়ে যায় শ্রীলংকা। লংকানদের ইনিংসের শেষ দিকে আরও ৩ ব্যাটারকে শিকার করে ম্যাচে ২৬ রানে ৫ উইকেট নেন মিলনে। ৩৭ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবারের মত ৫ উইকেট নিলেন তিনি । আগের ম্যাচের হিরো আসালঙ্কার ব্যাট থেকে আসে ২৪ রান।

১৪২ রানের টার্গেটে মারমুখী ব্যাটিং শুরু করেন নিউজিল্যান্ডের ওপেনার চাঁদ বোয়েস। উদ্বোধনী জুটিতে ৪০ রানের মধ্যে ৭টি চারে ১৫ বলে ৩১ রান করে আউট হন বোয়েস।

বোয়েস ফেরার পর ব্যাট হাতে ঝড় তুলেন সেইফার্ট। ৩০ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ষষ্ঠ হাফ-সেঞ্চুরি তুলে নেন  তিনি। দ্বিতীয় উইকেটে অধিনায়ক টম লাথামকে নিয়ে ৬৮ বলে অবিচ্ছিন্ন ১০৬ রান যোগ করে নিউজিল্যান্ডের জয় নিশ্চিত করেন সেইফার্ট।
৩টি চার ও ৬টি ছক্কায় ৪৩ বলে অপরাজিত ৭৯ রান করেন সেইফার্ট। ৩০ বলে অনবদ্য ২০ রান করেন লাথাম। ম্যাচ সেরা হন মিলনে।

ইন্টারনেট

 

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর