বিস্ময়কর বালক ফিরে আসুক আবারো

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৯ ভিউ
  • শেয়ার করুন

 

একজন বিস্ময়কর বোলার হিসেবেই ক্রিকেটে আগমন ঘটেছিলো মুস্তাফিজের। তার করা স্লোয়ার, কাটার আর ইয়র্কার মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করেছে ক্রিকেটপ্রেমীরা। খুব অল্প সময়েই বাংলাদেশের এক ভয়ংকর অস্ত্র হয়ে উঠে মুস্তাফিজ। বিশ্ব ক্রিকেটে তার কদর বাড়তে শুরু করে, ডাক পান আইপিএল, সিপিএল, কাউন্ট্রি ক্রিকেট ও পিএসলের মতো জনপ্রিয় আসর গুলোতে।

অল্পসময়ে এত অর্জনের পরও খেই হারিয়েছেন মুস্তাফিজ। এক সময় বোলিং আক্রমণের নেতা বনে যাওয়া ফিজ এখন নিজ দলের সতীর্থদের কাছেই জায়গা হারিয়েছেন একাদশে। সতীর্থরা যেখানে প্রতিদিন নিজেকে ছাড়িয়ে যাওয়ার মিশনে নামেন, মুস্তাফিজ যেনো দিন দিন ততটাই নিষ্প্রভ হচ্ছেন।

তার জাদুকরী সেই কাটার স্লোয়ার নিয়ে কাটাছেঁড়া হয়েছে আন্তর্জাতিক মহলে। বিবর্তনের সাথে পাল্লা দিয়ে ঠিক কুলাতে পারছেন না ফিজ। তাঁর দেওয়া দুর্ধর্ষ কাটারগুলো এক্সপোজ হয়ে গেছে ইতোমধ্যে। সেই শক্তির জায়গাটা এখন আর ততটা কার্য্যকর নয়। মুস্তাফিজ নিজের ভাণ্ডারে নতুন কোন অস্ত্র যুক্ত করতে পারেননি। সে প্রচেষ্টাও যে রয়েছে তেমনটা বোঝার উপায় নেই।

তবে মুস্তাফিজের মতো একজন বোলারকে হারানো বাংলাদেশ ক্রিকেটের জন্য অশনি সংকেতই বটে। ফর্মে থাকা মুস্তাফিজ যে কতটা কার্যকরী একজন বোলার তা আর বলার অপেক্ষা রাখে না। বাংলাদেশের বর্তমান পেস অ্যাটাকের সাথে মুস্তাফিজ তার চিরচেনা রূপে ফিরে আসলে বাংলাদেশের পেস ব্যাটারি যে আরো তীক্ষ্ণ হবে সেটা বুঝেন তো মুস্তাফিজ..?

 

, , , , , , ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর