মাহমুদউল্লাহর দুর্দান্ত প্রত্যাবর্তন, যা বললেন মুশফিক

মো: আতিক উল্লাহ
  • প্রকাশিত সময় : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৭ ভিউ
  • শেয়ার করুন

প্রায় ছয় মাসেরও বেশি সময় পর জাতীয় দলে ফিরেছেন বাংলাদেশ দলের অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। এশিয়া কাপ স্কোয়াডে তার না থাকা নিয়ে কম আলোচনা-সমালোচনা হয়নি। সমর্থকরা আন্দোলন-সমাবেশ ও মানববন্ধনও করেছেন। অবশেষে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে প্রত্যাবর্তন হলো তার।

এই সিরিজটি মাহমুদউল্লাহর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে দেখা হচ্ছে। কারণ বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পেতে হলে চলমান এই সিরিজে প্রমাণ করতে হবে তাকে। কিন্তু সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যায়। তবে আজ দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে মাঠে নেমেছেন তিনি।

ব্যাট হাতে মাঠে নেমেই বড় মাইলফলক স্পর্শ করেছেন। আন্তর্জাতিক ক্যারিয়ারের সব ফরম্যাট মিলিয়ে ১০ হাজারি রানের ক্লাবেও প্রবেশ করেছেন মাহমুদউল্লাহ। আগে থেকেই তার জন্য এই মাইলফলকের মঞ্চ প্রস্তুত ছিল। এজন্য তার প্রয়োজন ছিল মাত্র ১৪ রান।

তবে এক রানের জন্য আরেকটি কীর্তি গড়া হয়নি এই টাইগার ব্যাটারের। এই ওয়ানডেতে নামার আগে রিয়াদের রান ছিল ৪ হাজার ৯৫০। কিউইদের বিপক্ষে ব্যক্তিগত অর্ধশতকের দেখা পেলেই পাঁচ হাজারের কোটা পূর্ণ করতেন তিনি। তবে দুর্ভাগ্যজনকভাবে পার্ট টাইমার কোল ম্যাকনকির বলে মাহমুদউল্লাহ মারলেন সরাসরি ফাইন লেগে। সেখানে থাকা ফিল্ডারের হাতেই শেষ তার ৭৬ বলে ৪৯ রানের ইনিংসটি।

মাহমুদউল্লাহর এমন অর্জনে খুশি দলের আরেক সিনিয়র ক্রিকেটার ও তার ভায়রা ভাই মুশফিকুর রহিম। আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করায় তাকে নিয়ে পোস্ট করেন মুশফিক। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে মুশফিক লেখেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক ছোঁয়ায় আপনাকে অভিনন্দন রিয়াদ ভাই। মাশাআল্লাহ্’।

ওয়ানডেতে এখন পর্যন্ত ২২০ ম্যাচ খেলেছেন টাইগার এই মাহমুদউল্লাহ। যেখানে এখন পর্যন্ত ৩টি সেঞ্চুরি ও ২৮ হাফসেঞ্চুরিতে তিনি ৪ হাজার ৯৫৯ রান করেছেন। এছাড়া ৫০ টেস্টে ২৯১৪ রান এবং ১২১ টি-টোয়েন্টি ম্যাচে রিয়াদের সংগ্রহ ২১২১ রান।

সুত্রঃ অনলাইন

 

, ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর