মঈনের ছক্কা ঝড়, পাত্তাই পেলো না বাংলাদেশ

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : সোমবার, ২ অক্টোবর, ২০২৩
  • ৮০ ভিউ
  • শেয়ার করুন

প্রস্তুতির শেষটা রাঙাতে পারল না বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজের অসাধারণ ইনিংস ম্লান হয়েছে মঈন আলীর ছক্কা ঝড়ে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে মাত্র ২৪.১ ওভারে জয় তুলে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে জয়ের পর আজ দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। দলীয় ১৮ রানে লিটন দাস ও ২৬ রানে নাজমুল হোসেন শান্তকে হারালেও তানজিদ হাসান তামিম ও মেহেদি হাসান মিরাজের ব্যাটে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। সেখান থেকে দলীয় ৭৮ রানের মাথায় ৫ রানের আক্ষেপ নিয়ে ব্যক্তিগত ৪৫ রানে বিদায় নেন তামিম।

এরপর মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ছোট ছোট দুটি জুটি গড়েন মিরাজ। এক প্রান্ত আগলে রেখে দারুণ ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন তিনি। কিন্তু দলীয় ৩০তম ওভার শেষে গুয়াহাটিতে হানা দেয় বৃষ্টি। এর ফলে বেশ কিছুক্ষণ বন্ধ থাকে ম্যাচ। বৃষ্টির পর খেলা শুরু হলে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৩৭ ওভারে। দ্বিতীয় দফায় ব্যাটিংয়ে নেমে হতাশ করেন মিরাজ ও তাওহীদ হৃদয়। রিস টোপলি ও ক্রিস ওকসের দারুণ বোলিংয়ে ১৮৮ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। বৃষ্টির ফলে ইংল্যান্ডের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৯৭ রান।

১৯৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভাল হয়নি ইংল্যান্ডের। প্রথম ওভারেই ডেভিড মালানকে ফিরিয়ে দেন মোস্তাফিজুর রহমান। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে জনি বেয়ারেস্টোর মারমুখী ব্যাটিংয়ে দিশেহারা হয়ে পরেন বাংলাদেশের বোলাররা। মাত্র ৪ ওভারে দলীয় ৫০ রান পূর্ণ করে ইংল্যান্ড। অবশেষে দলীয় পঞ্চম ওভারে বেয়ারেস্টোকে ফিরিয়ে বাংলাদেশ শিবিরে স্বস্তি এনে দেন মোস্তাফিজ।

এর পর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও জয়ের পথে এগিয়ে যেতে থাকে ইংল্যান্ড। দলীয় ১১৪ রানে লিয়াম লিভিংস্টোন বিদায় নিলে জো রুটের সঙ্গে জুটি বাঁধেন মঈন আলী। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন মঈন। মাত্র ৩৯ বলে ছয় ছক্কা ও দুইটি চারের সাহায্যে ৫৬ রানের ইনিংস খেলেন মঈন। শেষ পর্যন্ত মঈনের ৫৬, বেয়ারেস্টোর ৩৪ ও জস বাটলারের ১৫ বলে ৩০ রানে ভর করে ২৪.১ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। ম্যাচে ৩ নম্বরে ব্যাটিংয়ে নেমে ৪০ বলে ২৬ রানে অপরাজিত থাকেন জো রুট।

,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর