চেনা মাঠে এবারের বিশ্বকাপ মোস্তাফিজের, পারবেন জ্বলে উঠতে?

মো: আতিক উল্লাহ
  • প্রকাশিত সময় : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ৫৫ ভিউ
  • শেয়ার করুন

ভারতের স্টেডিয়ামগুলো মোস্তাফিজের খুবই প্রিয়। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা নিশ্চয়ই সবার মনে আছে। মোস্তাফিজ তখন মাত্র ক্রিকেট বিশ্বে তার পদচারণা রেখেছেন। টগবগ করে ফুটছিলো ২০ বছরের এক তরুণ। তার কাটার মাস্টার দুর্বোধ্য হয়ে উঠছিলো ব্যাটারদের কাছে। কলকাতার ইডেন গার্ডেনে নিউজিল্যান্ডের বিপক্ষে একাই ৫ উইকেট নিয়েছিলেন দ্য ফিজ খ্যাত মোস্তাফিজ।

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের ফ্রাঞ্চাইজি লিগ আইপিএলের নিয়মিত মুখ মোস্তাফিজ। সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস কিংবা দিল্লি ক্যাপিটালসের হয়ে নিয়মিতই মাঠ মাতিয়ে যাচ্ছেন ভারতের এই পেসার। সেই সব চেনা মাঠে এবারের বিশ্বকাপ খেলতে গেলেন বাংলাদেশের কাটার মাস্টার। চেনা মাঠ, চেনা পরিবেশে তাই মোস্তাফিজের জ্বলে ওঠার দিকে তাকিয়ে বাংলাদেশের সব ক্রিকেটপ্রেমী।

এ বছর মোস্তাফিজের জন্য কিছুটা অম্লমধুর। কখনো ভালো করছেন তো আবার কখনো খেই হারিয়ে ফেলছেন। এশিয়া কাপের শুরুতে তাকে খেলানো হলো; কিন্তু কোনো সাফল্য পেলেন না। যে কারণে বসিয়ে রাখা হয়েছিলো তাকে; কিন্তু ভারতের বিপক্ষে ফিরেই সাফল্যের দেখা পেলেন। ৩ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে দারুণ ভূমিকা রাখেন।

এরপর বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত বোলিং করলেন। প্রথম দুই ম্যাচে তিনটি করে উইকেট শিকার করেন তিনি। বিশ্বকাপে মোস্তাফিজের কাছে এই ধারাবাহিকতাই ধরে রাখার প্রত্যাশা ভক্তদের।

সুত্রঃ অনলাইন

 

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর