বাংলাদেশের বিপক্ষেও স্টোকসের খেলা নিয়ে শঙ্কা

মো: আতিক উল্লাহ
  • প্রকাশিত সময় : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩
  • ৬৮ ভিউ
  • শেয়ার করুন

ছবি: সংগৃহীত

ইনজুরির কারণে বিশ্রামে থাকার ১০ দিন পর রোববার নেটে সামান্য ব্যাটিং অনুশীলন করেছেন স্টোকস। একই সঙ্গে অনুশীলনে হালকা রানিংও করেছেন। কিন্তু এখনো তাকে পুরোপুরি ফিট মনে হয়নি। ধর্মশালার বাজে আউট ফিল্ড নিয়ে এবারের বিশ^কাপের শুরু থেকেই সমালোচনা হয়ে আসছে। সে কারণে স্টোকসকে নিয়ে কোনো সিদ্ধান্তের আগে ধর্মশালার মাঠের বিষয়টিও মাথায় রাখতে হচ্ছে ইংল্যান্ডকে।

হিমালয়ের পাদদেশে অবস্থিত হওয়ার কারণে ধর্মশালা ইতোমধ্যেই বিশে^র অন্যতম প্রাকৃতিক সৌন্দর্য্যমন্ডিত স্টেডিয়ামের তকমা পেয়ে গেছে। কিন্তু এর আউটফিল্ড নিয়ে সমালোচনা একটি নিয়মিত ইস্যুতে পরিণত হয়েছে। গত ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্টটি বাজে আউটফিল্ডের কারণে ধর্মশালা থেকে ইন্দোরে সড়িয়ে নেয়া হয়েছিল।

আইসিসির হেড অব ইভেন্টস ক্রিস টেটলি ও পিচ বিশেষজ্ঞ এন্ডি এ্যাটকিনসন রোববার গ্রাউন্ড স্টাফদের সঙ্গে নিয়ে ধর্মশালার পিচ পরিদর্শন করেছেন। মাঠের বেশ কিছু জায়গায় ঘাস উঠে গেছে, পুরো আউটফিল্ড জুড়ে বালুর পরিমান বেশি পাওয়া গেছে।

ইংল্যান্ড মাঠের অনুশীলনের তুলনায় নেটেই বেশি সময় কাটিয়েছে। টিম ম্যানেজমেন্টকে মাঠের বিষয়টি নিয়ে আলোচনা করতে দেখা গেছে। আইসিসির এক মুখপাত্র জানিয়েছেন বাংলাদেশ ও আফগানিস্তান ম্যাচের পর ধর্মশালার আউটফিল্ডকে তারা পর্যবেক্ষনের মধ্যে রেখেছে।

ধর্মশালার আউটফিল্ড নিয়ে আফগানিস্তানের কোচ জোনাথন ট্রটও বিরুপ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে ফিল্ডিংয়ের সময় একটি বাউন্ডারি বাঁচাতে গিয়ে মুজিব আহত হন।

 

, ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর