শ্রীলঙ্কা সফরে অনিশ্চিত ম্যাকেঞ্জি

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ২৯৬ ভিউ
  • শেয়ার করুন

গত বছর শুধুমাত্র সাদা বলে সীমিত ওভারের ক্রিকেটের ব্যাটিং কোচ-পরামর্শক হিসেবে জাতীয় দলের সাথে চুক্তিবদ্ধ হয়েছিলেন সাউথ আফ্রিকান নিল ম্যাকেঞ্জি। তবে এরপর সিদ্ধান্ত বদলে গত নভেম্বরের ভারত সফরে টেস্ট দলের সাথে কাজ করেছিলেন তিনি। কিন্তু অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিতব্য শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের সাথে যেতে অনাগ্রহী ম্যাকেঞ্জি। করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকায় নিজের পরিবার রেখে দু’মাস বাহিরে থাকতে চান না তিনি। যদিও এখনো বিসিবিকে সে চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি।
এ ব্যাপারে গতকাল বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, ” এটা ঠিক যে সে শ্রীলঙ্কা যেতে কম আগ্রহী। তবুও আবারো আমরা ওর মতামত নেবো। ও পারবে কি, পারবে না। ও যদি পারে তাহলে তো অন্য কোনো অপশনের দরকার নেই। না পারলে তো আমাদের অন্য অপশন খুঁজতে হবে।”

তিন ম্যাচের এই টেস্ট সিরিজে ম্যাকেঞ্জি অনিশ্চিত হওয়ায় ইতোমধ্যেই বিকল্প অপশন খোঁজা শুরু করে দিয়েছে বিসিবি।
নিজামউদ্দিন জানান, ” শ্রীলঙ্কা সফর অনেক লম্বা। দলের সঙ্গে একজন ব্যাটিং কোচ তো থাকবেনই। ম্যাকেঞ্জি না গেলে কে থাকবেন সেটা নিয়ে দুই-তিনজনের সঙ্গে আলোচনা হচ্ছে।”
তবে আসন্ন শ্রীলঙ্কা সফরে কি স্বল্প সময়ের জন্য লাল বলের ক্রিকেটে ব্যাটিং পরামর্শক নিয়োগ দেয়া হবে না-কি স্থায়ীভাবেই নিয়োগ দেয়া হবে, এ ব্যাপারে সাংবাদিকদের নিজামউদ্দিন বলেন, “হতে পারে(এই সফরেই স্থায়ীভাবে নিয়োগ)। এখনো সময় আছে। এটার প্রক্রিয়া চলছে। কাজ ভালোভাবেই এগুচ্ছে।”

ধারণা করা হচ্ছে সম্ভাব্য কোচ হতে পারেন নিউজিল্যান্ডের সাবেক কিংবদন্তি ক্রিকেটার ও কোচ ৪৪ বছর বয়সী ক্রেইগ ম্যাকমিলান।
ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান জানিয়েছেন, “সম্ভাব্য ২-৩ জনের সাথে কথা হয়েছে, এদের মধ্যে নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলানও আছেন।”

তবে শেষ পর্যন্ত কি হয় সেটা এখনো দেখার বিষয়। ম্যাকেঞ্জি কি আদৌ সফরে যাবেন না-কি নতুন কেউ দায়িত্বে আসবেন তা সময়ই বলে দেবে।

 

, ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর