এন্ডারসনের লক্ষ্যমাত্রা ৭০০

Arfin Rupok
  • প্রকাশিত সময় : বুধবার, ২৬ আগস্ট, ২০২০
  • ১৮৬ ভিউ
  • শেয়ার করুন

বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা পেসার ইংল্যান্ডের জেমস এন্ডারসন। ক্রিকেটের ২২ গজে গতির সাথে সুইংয়ে পরাস্ত করেন বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানদের। বয়সটাও কম নয়, তবুও দাপিয়ে বেড়াচ্ছেন সাদা পোশাকে। নিজেকে নিয়ে যাচ্ছেন এভারেস্ট উচ্চতায়। টেস্ট ক্রিকেট ইতিহাসের প্রথম পেসার হিসেবে ৬০০ উইকেট শিকার করা এন্ডারসনের লক্ষ্য এবার ৭০০ উইকেটের ক্লাবে নিজেকে নিয়ে যাওয়া।

বয়সটা ৩৮! এই বয়সে পেস বোলিংয়ে মাঠ মাতিয়ে যাওয়া তো চাট্টিখানি কথা নয়। যেখানে ৩৫ পেরিয়ে গেলেই ক্রিকেটকে বিদায় জানিয়ে দেয় বর্তমান সময়ের ক্রিকেটাররা। সেখানে ৩৮ বছরে এসেও বিদায় নিয়ে ভাবছেন না এন্ডারসন। এই বয়সেও ফিটনেস ধরে রেখে ২২ গজে তুলছেন গতির ঝড়। ৬০০ উইকেটের মাইলফলক স্পর্শ করা এই পেসার পারি দিতে চান লম্বা পথ!

সাউদাম্পটনে পাকিস্তানের বিপক্ষে সিরিজে শেষ টেস্টে ৭ উইকেট শিকার করা এন্ডারসনের নামের পাশে এখন ৬০০ উইকেট। যা তাকে নিয়েছে অনন্য এক উচ্চতায়। কিন্তু এখানেই থামতে চান না এন্ডারসন। তার স্বপ্ন এখন ৭০০ উইকেট। সেই সাথে জানিয়ে দিলেন, টেস্টে অন্তত আরও দেড় বছরের মতো দেখা যাবে তাকে! কিছুটা অবিশ্বাস্য হলেও এমনটাই জানিয়েছে স্বয়ং এন্ডারসন।

সাউদাম্পটন টেস্ট শেষে এন্ডারসন জানিয়েছেন, ‘আমি অধিনায়ক রুটের সাথে নিজের অবসর নিয়ে আলাপ করেছি, সে বলেছে পরবর্তী অস্ট্রেলিয়া অ্যাশেজেও সে আমাকে পেতে চায়। আমি এমন কোনো কারণ দেখছি না যার কারণে আমি সেখানে খেলতে পারব না। আমার ফিটনেস নিয়ে সবসময় কঠোর পরিশ্রম করছি এবং আমার খেলা নিয়েও। আমি চেষ্টা চালিয়ে যাব এবং নিজেকে যোগ্য প্রমাণের চেষ্টা করে যাব।’

এন্ডারসন মনে করেন ইংল্যান্ডকে দেওয়ার আরো অনেক কিছু আছে তার। সেই সাথে টেস্ট ক্রিকেট ইতিহাসের প্রথম পেসার হিসেবে নামের পাশে দেখতে চান ৭০০ উইকেট। যুক্ত হতে চান ওয়ার্ন-মুরালিধরনের কাতারে!

এই বিষয়ে এন্ডারসন জানান, ‘সাউদাম্পটন টেস্টে আমি অনুভব করেছি, দলকে আমার এখনো দেওয়ার আছে। ইংল্যান্ডের হয়ে আমার শেষ টেস্ট জিতে গেছি- এমনটাও ভাবছি না। আমি ৭০০ পৌঁছাতে পারব কি না জানতে চাইছেন? কেন নয়!’

 

,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর