মিরাজ-মুস্তাফিজে দ্বিতীয় দিন শেষে এগিয়ে বাংলাদেশ!

Musaddik Mitu
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯৮ ভিউ
  • শেয়ার করুন

২৪২/৫ রানে গতকাল দিন শেষ করেছিল বাংলাদেশ! ব্যাট হাতে ক্রিজে অপরাজিত ছিলেন সাকিব আল হাসান ও লিটন দাস। আজ দিনের শুরুতেই গতকালের পর মাত্র ৪ রান যোগ করে ব্যাক্তিগত ৩৮ রানে সাজঘরে ফিরে যান লিটন দাস।

এরপর ব্যাট হাতে দায়িত্বশীল ব্যাটিং করে সাকিব আল হাসান তুলে নেন ক্যারিয়ারের ২৫তম টেস্ট ফিফটি! ব্যাক্তিগত ৬৮ রান করার পর রাকিম কর্নওয়ালের বলে সাজঘরে ফিরেন সাকিব।এরপর তাইজুলের সাথে ৮ষ্ট উইকেটে ৪৪ রানের জুটি গড়েন মিরাজ।৯ম উইকেটে নাইমের সাথে মিরাজ গড়েন ৫৮ রানের পার্টনারশিপ।

মেহেদি হাসান মিরাজ দুর্দান্ত ব্যাটিং করে আন্তর্জাতিক টেস্ট ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেন। মিরাজ আজ ১৬৮ বলে ১৩টি চারের সাহায্যে ১০৩ রান করেন।মিরাজের উইকেটের মধ্যে দিয়েই শেষ হয় বাংলাদেশের ইনিংস। শেষ পর্যন্ত বাংলাদেশ ১৫০.২ ওভার ব্যাটিং করে সবকয়টি উইকেট হারিয়ে ৪৩০ রান সংগ্রহ করে। ব্যাট হাতে মেহেদি হাসান মিরাজ ১০৩(১৬৮) রান, সাকিব আল হাসান ৬৮(১৫০) রান ও সাদমান ইসলাম ৫৯(১৫৪) রান করেন। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে জুমেল ওয়ারিকান ৪ উইকেট, রাকিম কর্নওয়াল ২ উইকেট, এনক্রোমাহ বন্নার, কিমার রোচ ও শানন গাব্রিয়েল ১টি করে উইকেট নেন।

দিনের তৃতীয় সেশনে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ দল। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ইনিংসের সূচনা করতে আসেন অধিনায়ক ক্রাইগ ব্রাথওয়েট ও জন ক্যাম্পবেল। ব্যাক্তিগত ৩ রানে জন ক্যাম্পবেলকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম ব্রেক থ্রো এনে দেন মুস্তাফিজুর রহমান। এরপর শেন মুশলকে ফিরিয়ে দিয়ে দ্বিতীয় উইকেট শিকার করেন মুস্তাফিজ। দ্বিতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২৯ ওভারে ২ উইকেট হারিয়ে ৭৫ রান। উইকেটে টিকে আছেন ব্রাথওয়েট ৪৯ রানে ও এনক্রোমাহ বন্নার ১৭ রানে।

সংক্ষিপ্ত স্কোরঃ-
বাংলাদেশ ৪৩০/১০ (১৫০.২)
মিরাজ ১০৩(১৬৮), সাকিব ৬৮(১৫০), সাদমান ৫৯(১৫৪)।
ওয়ারিকান ৪ উইকেট, কর্নওয়াল ২ উইকেট, বন্নার ১উইকেট, রোচ ১উইকেট ও গাব্রিয়েল ১ উইকেট।

ওয়েস্ট ইন্ডিজ ৭৫/২ (২৯)
ব্রাথওয়েট ৪৯(৮১), বন্নার ১৭(৫৮), ক্যাম্পবেল ৩(১৫)।
মুস্তাফিজ ২ উইকেট।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলা আগামীকাল ৯:৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।

 

, , ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর