চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিলেন বোল্ট!

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : বুধবার, ১০ আগস্ট, ২০২২
  • ১৬৯ ভিউ
  • শেয়ার করুন

বয়স তেত্রিশ পেরিয়েছে। বাইশ গজে লড়ছে দাপটের সাথে। গতির সাথে সুইংয়ের মিশ্রনে বাঘা বাঘা ব্যাটারদের ঘায়েল করা যার নিত্যদিনের অভ্যাস, সেই বোল্ট এবার আভাস দিলেন আন্তর্জাতিক ক্রিকেটে তাকে নিয়মিত না-ও দেখা যেতে পারে। কেননা, নিউজিল্যান্ডে নতুন চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন এই পেসার।

সাদা কিংবা রঙিন, সবখানেই বোল্ট লড়ছে দাপটের সাথে। নতুন বলে দলকে সাফল্য এনে দেওয়া বোল্ট দলের সেরা গেম চেঞ্জারও বটে। কিন্তু ক্রিকেটারদেরও পরিবার আছে। সেইসব বিষয় ভেবেই চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বোল্ট।

বর্তমান সময়ে দলের অন্যতম সেরা বোলার বোল্ট। হঠাৎ এমন সিদ্ধান্ত কেনো নিলেন সেই বিষয়ে বোর্ডকে আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছেন বোল্ট, তিনি বলেছেন, ‘এটি আমার জন্য খুব কঠিন সিদ্ধান্ত ছিল। এই অবস্থায় আমাকে সমর্থন দেওয়ায় এনজেসিকে ধন্যবাদ। দেশের হয়ে ক্রিকেট খেলা আমার ছোটবেলার স্বপ্ন এবং গত ১২ বছরে নিউজিল্যান্ডের হয়ে যা কিছু করেছি তার জন্য আমি গর্বিত।’

মূলত পরিবারকে সময় দেওয়ার জন্যই বোল্ট চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিলেন বোল্ট। বোল্ট বলেন, ‘চূড়ান্তভাবে এমন সিদ্ধান্ত মূলত আমার স্ত্রী গার্ট ও তিন ছেলের জন্য নেওয়া। পরিবার সবসময়ই আমার জন্য বড় অনুপ্রেরণা ছিল এবং তাদেরকে সবার আগে রাখতেই পছন্দ করি আমি। এখন আমরা নিজেদেরকে ক্রিকেট পরবর্তী জীবনের জন্য তৈরি করছি।’

এখন পর্যন্ত কিউইদের জার্সিতে দুইশোর বেশী ম্যাচ খেলা বোল্ট নামের পাশে যুক্ত করেছেন পাঁচশোর বেশী উইকেট। ক্যারিয়ারের গোধূলি লগ্নে এসে বোল্ট বেছে বেছে খেলবেন এটাই স্বাভাবিক। এখন নিজেকে কতোটা ছাড়িয়ে যেতে পারেন সেটিই দেখার বিষয়।

 

, ,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর