জাহানারা-শামীমা ঝলকে স্বর্ণপদক জিতলো নীল দল

  • প্রকাশিত সময় : শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • শেয়ার করুন

  • Facebook

নবম বাংলাদেশ গেমসের নারী ক্রিকেট ইভেন্টের ফাইনালে আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ সবুজ দল ও বাংলাদেশ নীল দল। স্বর্ণপদকের লড়াইয়ে টস জিতে বোলিংয়ে যায় ছন্দে থাকা নীল দল। অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছিলো উভয় দল।

ধীরেসুস্থে ব্যাটিং শুরু করলেও সপ্তম ওভারে জাহানারার বলে ১৯ রানের মাথায় পরপর দুই উইকেট হারিয়ে বসে সবুজ দল। এরপর নীল দলের বোলিং তোপে আর দাঁড়াতেই পারেনি সবুজ দলের ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩৬ ওভার খেলে ৭২ রানেই অল আউট হয় তারা। সবুজ দলের রিতু মনি করেন সর্বোচ্চ ১৮ রান, রুমানা ১৪ এবং সানজিদা করেন ১২ রান; বাকী ৮ ব্যাটসম্যানের কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেনি। নীল দলের জাহানারা ও মুমতা হেনা ৩ উইকেট করে শিকার করেন, সাথে সালমা ২, রাবেয়া ১ উইকেট নেন। উইকেটশূন্য ছিলেন ফারিহা তৃষ্ণা। উইকেটের পেছনে দারুণ ছিলেন শামীমা। নিয়েছেন ৩ ক্যাচ, স্ট্যাম্পিং করেছেন একটি ও রান আউট করেছেন একটি।

স্বল্প টার্গেটে ব্যাটিংয়ে নেমে আক্রমনাত্মক ব্যাটিং করতে থাকে নীল দলের ব্যাটসম্যানরা। দলীয় ২৪ রানের মাথায় ৯ রান করে মুর্শিদা আউট হলেও একপ্রান্তে ছিলেন শামীমা। ফারজানাকে নিয়ে লক্ষ্যে এগিয়ে যেতে থাকে শামীমা। ৩১ রান করে শামীমা সাজঘরে ফিরলেও ইশমা তানজিমকে নিয়ে বাকী পথ পাড়ি দেন ফারজানা পিংকি। মাত্র ১৮.২ ওভারেই জয় নিশ্চিত করে নীল দল। ২৮ রান করে অপরাজিত থাকেন ফারজানা। সবুজ দলের খাদিজাতুল কোবরা ও রুমানা আহমেদ একটি করে উইকেট নেন।

‘৩১ রান, ৩ ক্যাচ, ১ রান আউট, ১ স্ট্যাম্পিং’ এমন ঝলমলে পারফরম্যান্সের সুবাদে ম্যাচসেরা শামিমা সুলতানা।

পদক গলায় নীল দলের ক্রিকেটাররা

এই টুর্নামেন্ট দিয়ে প্রায় সাড়ে ১২ মাস পর ক্রিকেটে ফিরলো বাংলাদেশের নারী ক্রিকেটাররা। এপ্রিলে সাউথ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ভালোই প্রস্তুতি হলো তাদের।

টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক রুমানা আহমেদ (১০৬ রান), সর্বোচ্চ উইকেটশিকারী ফারিহা তৃষ্ণা (৭ উইকেট), সেরা ফিল্ডার শামীমা সুলতানা (১০ ডিসমিসাল)।

সংক্ষিপ্ত স্কোরঃ
সবুজ দল: ৭২-১০(৩৬)
সানজিদা ১২, রুমানা ১৪, রিতু ১৮। জাহানারা ৮-৩-১৫-৩, মুমতা হেনা ৭-৩-১৫-৩, সালমা ৭-৩-৯-২, রাবেয়া ৭-৩-১০-১।

নীল দল: ৭৪-২(১৮.২)
মুর্শিদা ৯, ফারজানা ২৮*, শামীমা ৩১। খাদিজাতুল কোবরা ৬-০-২৬-১, রুমানা আহমেদ ৩.২-১-৮-১।

 

,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর