Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

প্রস্তুতি ম্যাচে ডাচদের হারালো টিম টাইগ্রেস

Sayem

Sayem

নারীদের ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্ব শুরুর আগে আজ একমাত্র প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। ব্যাট হাতে অধিনায়ক জ্যোতি অল্পের জন্য শতক মিস করেছেন, বল হাতে দ্যুতি ছড়িয়েছেন জাহানারা আলম।

ব্যাট হাতে দারুণ ইনিংস খেলেছেন জ্যোতি

হারারের তাকাসিঙ্গা স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ছন্দে থাকা মুর্শিদা খাতুন আজ ইনিংস বড় করতে পারেনি, মাত্র ৮ রানে সাজঘরে ফেরেন তিনি। আরেক ওপেনার শারমিন রান পেয়েছেন বেশ। তৃতীয় উইকেট জুটিতে নিগার সুলতানা ও ফারজানা হক উভয়েই করেন অর্ধশত। ১১ চারের সাহায্যে ৮৭ বলে ৮৯ রানের ইনিংস খেলেন অধিনায়ক জ্যোতি, লিঞ্চের বলে ডাউন দ্যা ট্র‍্যাকে এসে বড় শট খেলতে গিয়ে স্ট্যাম্পিংয়ের শিকার হন তিনি। ফিফটি করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন ফারজানা। রুমানা আর রিতু মিলে সংগ্রহ বড় করার দিকে মনোযোগ দেন, তবে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেন রুমানা। শেষ দিকে লতা ও রিতুর ছোটো ক্যামিওতে ভর করে ৭ উইকেটে ২৬৫ রানের বড় টোটাল স্কোরবোর্ডে জমা করে টাইগ্রেসরা। অতিরিক্ত খাত থেকে আসে ১৬টি রান। ডাচদের হয়ে ৩টি উইকেট নেন জুয়েলিং।

বল হাতে জাহানারা এদিন ছিলেন দুর্দান্ত

জবাবে খুবই ধীরগতিতে ইনিংস শুরু করে নেদারল্যান্ডস। প্রথম ৬ ওভারে ৩টিই মেইডেন আদায় করে নেন বাংলাদেশি বোলাররা। ৩৫ রানের মাথায় তাদের প্রথম উইকেটের পতন ঘটে। এরপরের তিন ব্যাটসম্যানের কেউই দুই অঙ্কের রান কর‍তে পারেনি৷ ইনিংসের অর্ধেকপথ অতিক্রম করার পর তাদের সংগ্রহ ছিলো মাত্র ৫৫ রান৷ তবে একপ্রান্তে ওপেনিংয়ে নামা ব্যাবেট ডি লিডে তুলে নেন অর্ধশত। ফিফটির করার কিছুক্ষণ পরই ফাহিমা খাতুনের দুর্দান্ত থ্রোতে তার ইনিংসের ইতি ঘটে৷ পানি বিরতির আগে ৩৬ ওভারে ১০৯/৫ রান কর‍তে সক্ষম হয় ডাচ নারীরা। নিজের ষষ্ঠ ওভারে জাহানারা এসে জোড়া আঘাত হানেন। শেষে ৩ রানে তিন উইকেট গেলে ১৩৫ রানেই ডাচদের ইনিংসের সমাপ্তি ঘটে। রানের দিক দিয়ে মাত্র ৩ ব্যাটসওম্যান ছুঁয়েছেন দুই অঙ্ক!১৩০ রানের বড় জয় পায় টিম টাইগ্রেস।

অন্য তিন প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডকে পাকিস্তান, আমেরিকাকে শ্রীলঙ্কা হারিয়েছে। থাইল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচটি চলছে।

আগামী পরশুদিন বিশ্বকাপ বাছাইপর্বের উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাঘিনীরা। জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ এবং প্রস্তুতি ম্যাচের এই জয়ে তাদের কনফিডেন্স বুস্ট আপ হবে নিশ্চয়ই। এই তিন সপ্তাহে জিম্বাবুয়ের কন্ডিশন বেশ আয়ত্ব করে ফেলেছে তারা, এই অভিজ্ঞতাও কাজে দেবে।

সংক্ষিপ্ত স্কোরঃ
বাংলাদেশ ২৬৫/৭
নিগার ৮৯, ফারজানা ৫১, রিতু ৩৬, শারমিন ৩৪, রুমানা ১৮, লতা ১২;

জুয়েলিং ৩-৩৮, লিঞ্চ ১-৩৪, ডি ল্যাং ৫১-১।
নেদারল্যান্ডস ১৩৫/১০
ব্যাবেট ৫৩, জুলিয়েট ২৬, জুয়েলিং ১২;
জাহানারা ৮-৪-১৪-৩, নাহিদা ১০/২, ফাহিমা ১৭/২, খাদিজা ১৯/১, রুমানা ১৪/১।

"Born To Support Tigers,
Born To Roar"

যোগাযোগ

ফোন +8801719952348
ইমেইল support@cricketkhorbd.com
ঠিকানাঃ সেক্টর -১০, উত্তরা, ঢাকা- ১২৩০

আমাদের ম্যাসেজ করুন

Copyright 2020 - Cricketkhor | Designed By Hussain Rifat