Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের বড় জয়

Sayem

Sayem

আসামে প্রথম ওয়ানডেতে বড় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল৷ টেস্ট সিরিজ স্বাগতিকদের হোয়াইটওয়াশের পর ওয়ানডে সিরিজের শুরুটাও হলো দারুণ। আব্দুল্লাহ’র শতকের পর বোলারদের নৈপুণ্যে আসাম অনূর্ধ্ব-১৬ দলকে তারা আজ হারিয়েছে ১৫৭ রানে।

বর্ষাপাড়া ভূপেন হাজারিকা ক্রিকেট স্টেডিয়ামে আজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দল। শুরুতেই আউট হন জাওয়াদ আবরার। দ্বিতীয় উইকেটে দেবাশীষ এবং তামিম ৬১ রান যোগ করেন। তামিম ৩০ রানে আউট সাজঘরে ফিরলে ম্যাচের হাল ধরে আবদুল্লাহ এবং দেবাশীষ। টেস্ট সিরিযে রান না পাওয়া দেবাশীষ করেন ফিফটি। তৃতীয় উইকেটে দু’জনে যোগ করেন ১০৬ রান। ৭৩ রানে দেবাশীষ ফিরলে পরের ব্যাটাররা রান করতে পারেননি। সাতে নামা রাতুল ব্যতীত আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। তবে একপ্রান্ত আগলে রেখে ১১৬ বলে সেঞ্চুরি করেন মো. আব্দুল্লাহ শিফাত। ১২ চারে ধৈর্যশীল শতক করে সাজঘরে ফেরেন তিনি। একলব্য, পল্লব ও কৃষ্ণ ৩টি করে উইকেট নিলে বাংলাদেশ অল আউট হয় ২৮৬ রানে। অতিরিক্ত খাত থেকে আসে ৩৭টি রান।

জবাবে ওপেনিং জুটিতে ৪০ তুলে ফেলে আসাম। ১৬ রানে থাকাকালীন ইঞ্জুরড হয়ে ফিরেন রাজীব। এরপর ৯ রানেই আরো ৩টি উইকেট হারায় স্বাগতিকেরা। সাইখ ইমতিয়াজ শিহাব প্রথম স্পেল করেন ৪-২-২-৩ এর! নিয়মিত বিরতিতে উইকেট হারানো দলটির তিনে নামা মাধুর্য সর্বোচ্চ ৩৬ রান করেন, আটে নামা প্রবাল করেন ২৮। ৯২ রানে ৮ উইকেট হারানো আসাম অল আউট হয় ১২৯ রানে৷ বাংলাদেশ পায় ১৫৭ রানের বড় জয়। শিহাব ৩ টি, রাজিন ও তামিম ২টি করে উইকেট নেন।

৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে আগামী ১১ আগস্ট এসিএ স্টেডিয়ামে আবারও মুখোমুখি হবে উভয় দল।

সংক্ষিপ্ত স্কোরঃ
বাংলাদেশ ২৮৬/১০(৪৯.২)
আবদুল্লাহ ১০১, দেবাশীষ ৭৩, তামিম ৩০, রাতুল ১৭, শিহাব ৮, হাসানুর ৭, জাওয়াদ ৫, রিজন ৪, তাসিব ২, অলিন-রাজিন ১; কৃষ্ণ ৪৭-৩, পল্লব ৫৩-৩, একলব্য ৬৭-৩।

আসাম ১২৯-৯(৪১.৩)
মাধুর্য ৩৬, প্রবাল ২৮, রাজীব ১৬, কৃষ্ণ ১১*;
শিহাব ১০-৩-২২-৩, তামিম ৫-০-১৬-২, রাজিন ৬.৩-১-২২-২, হাসানুর ৩-১-৭-১, রাতুল ৯-২-২৫-১ |