Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

মেয়েদের উদ্বোধনী অ১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের শিডিউল ঘোষণা

Sayem

Sayem

মেয়েদের উদ্বোধনী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরের শিডিউল প্রকাশিত হয়েছে। দক্ষিণ আফ্রিকায় আগামী বছর ১৪ থেকে ২৯ জানুয়ারি হবে এই টুর্নামেন্ট।

দুই শহরের চারটি ভেন্যুতে ১৬টি দল খেলবে মেয়েদের সবচেয়ে বড় এই আইসিসি ইভেন্ট। ১৫ দিনে মোট ৪১টি ম্যাচ হবে পচেফস্ট্রুমের জেবি মার্কস ওভাল ও এনডব্লু ইউনিভার্সিটি ওভাল এবং বেনোনির উইলোমুর পার্ক ও উইলোমুর পার্ক বি ওভাল মাঠে

এগারো পূর্ণ সদস্য দেশ, অ্যামেরিকা এবং আফ্রিকা, ইউরোপ, এশিয়া ও ইস্ট-এশিয়া প্যাসিফিক বাছাইপর্ব থেকে চার দল হবে এই টুর্নামেন্টের অংশ।
দলগুলো হচ্ছে- দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, ইন্দোনেশিয়া, আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, রুয়ান্ডা, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা, আরব আমিরাত, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে।
বাছাইপর্ব পেরিয়ে আসা ইন্দোনেশিয়া ও রুয়ান্ডা প্রথমবার কোনো আইসিসি বিশ্বকাপ ইভেন্টে খেলতে যাচ্ছে।

দলগুলোকে চারটি গ্রুপে বিভক্ত করা হয়েছে। প্রতি গ্রুপের শীর্ষ ৩ দল যাবে সুপার সিক্স রাউন্ডে। সুপার লীগে হবে দু’টি গ্রুপ। সেখানে গ্রুপ এ এর দলগুলো খেলবে গ্রুপ ডি এর দলগুলোর বিপক্ষে, গ্রুপ বি খেলবে গ্রুপ সি এর সাথে।

গ্রুপিংঃ
গ্রুপ এ– অস্ট্রেলিয়া, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও যুক্তরাষ্ট্র।
গ্রুপ বি- ইংল্যান্ড, পাকিস্তান, জিম্বাবুয়ে ও রুয়ান্ডা।
গ্রুপ সি- আয়ারল্যান্ড, ইন্দোনেশিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।
গ্রুপ ডিভারত, দক্ষিণ আফ্রিকা, স্কটল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। গ্রুপ পর্বের ৬দিন প্রতিদিন চারটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। ২০ তারিখ থেকে হবে সুপার সিক্স রাউন্ড। ২৭ তারিখ সেমিফাইনাল ও ২৯ তারিখ হবে ফাইনাল ম্যাচ।

টুর্নামেন্টে ম্যাচগুলো হবে বাংলাদেশ সময় বেলা ২টা ও সন্ধ্যা ৭ঃ৪৫ থেকে।

সম্পূর্ণ শিডিউল

উইলোমুর পার্কে ১৪ জানুয়ারি ২টায় অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ। ১৬ তারিখ একই সময়ে বি ওভালে ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। ১৮ জানুয়ারি আবারও বি ওভালে একই সময়ে বাংলাদেশ লড়বে যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

মূল টুর্নামেন্ট শুরুর আগে ৯-১১ জানুয়ারি প্রতি দলের দুইটি করে মোট ১৬টি প্রস্তুতি ম্যাচ হবে জোহানেসবার্গ ও টিশ’ওয়ানে শহরে।