Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

সাকিব-মুশফিকদের সতীর্থ মাঠ মাতাচ্ছেন পর্তুগালের জার্সিতে!

Arfin Rupok

Arfin Rupok

স্বপ্ন ছিলো লাল-সবুজের জার্সিতে মাতাবেন বাইশ গজ। সেই লক্ষ্যে এগিয়ে চলছিলেনও বেশ, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেছিলেন বেশকিছু ম্যাচ। তামিম-সাকিবের সতীর্থ হয়ে মাঠ মাতানো নিপু এখন ঠিকই গায়ে জড়িয়েছেন জাতীয় দলের জার্সি, কিন্তু সেটি পর্তুগালের!

ছবি: ফেসবুক।

ব্রাহ্মণবাড়িয়ার জন্ম নেওয়া সিরাজুল্লাহ খাদেম নিপু বেড়ে উঠেছিলেন সিলেটের হবিগঞ্জে। ছোট বেলা থেকেই ক্রিকেট নামক নেশায় আসক্ত হওয়া নিপুর স্বপ্ন ছিলো বাংলাদেশের জার্সিতে বিশ্ব ক্রিকেটে দাপিয়ে বেড়ানোর। সেই লক্ষ্যে এগিয়ে যাওয়া নিপু নজর কেড়েছিলেন বাড়ন্ত বয়সেই, জায়গা করে নিয়েছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলে। ২০০৬ সালে লাল-সবুজের জার্সিতে খেলা নিপুর সতীর্থ ছিলেন বাংলাদেশ ক্রিকেটের বর্তমান সেরা তিন তারকা সাকিব, তামিম ও মুশফিকুর রহিম।

দুর্দান্ত বাম হাতি পেস বোলিংয়ের সাথে মিডল অর্ডারে ব্যাটিংয়ে নিপু এসেছিলেন নজরে, চুক্তিবদ্ধ হয়েছিলেন বিসিবির সাথেও। কিন্তু হঠাৎই থমকে যায় সবকিছু, ইনজুরিতে পড়ে শেষ হয় লাল-সবুজের জার্সিতে মাঠ মাতানোর স্বপ্ন। বিসিবি থেকে চিকিৎসার যথাযথ উদ্যোগ না নেওয়ায় হতাশায় ক্রিকেট ছেড়ে জীবিকার তাগিদে পাড়ি জমিয়েছিলেন পর্তুগালে।

পর্তুগালে পাড়ি জমানো নিপু ক্রিকেট নামক নেশা থেকে দূরে আসতে পারেনি, তাইতো কাজের ফাঁকে খুঁজে বেড়িয়েছেন বাইশ গজ। পরিশ্রম আর সাধনায় ঠিকই স্বপ্নকে ছুঁয়েছেন তিনি। গায়ে জড়িয়েছেন পর্তুগাল জাতীয় দলের জার্সি। এখন পর্যন্ত ৩ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৬ উইকেট শিকার করেছেন নিপু, সেরা বোলিং ফিগার ১৬ রানে ৩ উইকেট!

এর আগে মাত্র ১৭ বছর বয়সে মোহামেডানের জার্সি গায়ে জড়ানো নিপু সিলেট বিভাগের হয়ে খেলেছিলেন প্রথম শ্রেণির ক্রিকেটেও, ছিলেন বিকেএসপিতে ছাত্র। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের জার্সিতে ১১ ম্যাচ খেলা নিপু রান করেছিলেন ৮২ এবং উইকেট শিকার করেছিলেন ২ টি!

"Born To Support Tigers,
Born To Roar"

যোগাযোগ

ফোন +8801719952348
ইমেইল support@cricketkhorbd.com
ঠিকানাঃ সেক্টর -১০, উত্তরা, ঢাকা- ১২৩০

আমাদের ম্যাসেজ করুন

Copyright 2020 - Cricketkhor | Designed By Hussain Rifat