Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

হ্যাটট্রিক জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সে বাংলাদেশ

Sayem

Sayem

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে লড়াকু জয় পেয়েছে বাংলাদেশ। আগে বোলিং করে যুক্তরাষ্ট্রকে মাঝারি রানে বেঁধে রাখার পর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও আড়াই ওভার হাতে রেখে জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ইউএসএ। এক পরিবর্তন নিয়ে বোলিংয়ে নামে বাংলাদেশ। শুরুতেই বাংলাদেশ ক্যাপ্টেন দিশা বিশ্বাসের কল্যাণে ওপেনিং জুটি ভাঙ্গার পর ধীরস্থির ভাবে ইনিংস গড়েন স্নিগ্ধা ও দিশা। তাদের ৫৭ রানের জুটি ভাঙ্গে পনেরোতম ওভারে জোড়া উইকেটে। ১০ ওভারে মাত্র ৩৬ রান তোলা দলটি ইনিংসের দ্বিতীয় ভাগে কিছুটা তড়িৎগতিতে খেলে। ১৯ অতিরিক্ত রানের সুবাদে ২০ ওভারে ১০৩ রান নিয়ে ইনিংস শেষ করে তারা। মাত্র চার উইকেটের পতন ঘটে যুক্তরাষ্ট্রের, দিশা দুইটি ও মারুফা একটি উইকেট নেন, অপরটি স্বর্ণার করা রান আউট।

জবাবে ওপেনিং জুটিতে পরিবর্তন এনে ১০৪ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নামে বাংলাদেশ। রানে-বলে শুরুটা করলেও চতুর্থ ও পঞ্চম ওভারে দুই ওপেনারই তুলে মারতে গিয়ে ৩০ গজ বৃত্তের ভেতরে ক্যাচ আউট হন। তৃতীয় উইকেটে স্বর্ণা ও দিলারা ২৪ বলে ৩৮ রানের ঝড়ো জুটি গড়েন। ১ ছক্কা, ২ চারে ১৫৭ স্ট্রাইক রেটে ২২ রান করে স্বর্ণা আউট হওয়ার পরপর দিলারাও আউট হয়ে যান! রাবেয়া দিশাকে সাথে নিয়ে ২২ রানের জুটি গড়েন। দিশা আউট হওয়ার মধ্য দিয়ে পঞ্চম উইকেটের পতন ঘটলেও সীমিত টার্গেটের ম্যাচে সবসময়ই এগিয়ে ছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত আড়াই ওভার হাতে রেখে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রাবেয়া খান ও মিষ্টি রাণী সাহা। প্রতিপক্ষের অদিতি চুদাসামা চার ওভারে এক মেইডেন দিয়ে দুই উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে বিপদে ফেলার চেষ্টা করলেও আদতে তা সফল হয়নি। ফলে বাংলাদেশ পায় ৫ উইকেটের সহজ জয়।

এই বিজয়ে এ গ্রুপে তিনে তিন জয় নিয়ে চ্যাম্পিয়ন হিসেবে সুপার সিক্স রাউন্ডে উঠলো বাংলাদেশ। ঐ রাউন্ডে দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরাত হতে পারে বাংলাদেশের প্রতিপক্ষ, ২১ ও ২৫ তারিখ হবে সুপার সিক্স রাউন্ডের দুই ম্যাচ

যুক্তরাষ্ট্র ১০৩-৪(২০)
স্নিগ্ধা ২৬, দিশা ২০, ইশানী ১৭; মারুফা ৪-০-১৭-১, দিশা ৪-১-১৩-১, দিপা ৪-০-২৭-০, রাবেয়া ৪-০-১৪-০, স্বর্ণা ১-০-৪-০, অর্থি ৩-০-১৭-০।

বাংলাদেশ ১০৪-৫(১৭.৩)

প্রত্যাশা ৭, সুমাইয়া ১০, দিলারা ১৭, স্বর্ণা ২২, রাবেয়া ১৮, দিশা ১০, মিষ্টি ১৪*;
অদিতি ১৫/২, সাই তন্ময়ী ১৯/১, স্নিগ্ধা ১৯/১ |

February 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728