Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

দ্বিতীয় ওয়ানডেতে ৪৪ রানে জয় বাংলাদেশের।

Md Ilias

Md Ilias

সিরিজের ২য় ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ এ দলের বিপক্ষে ৪৪ রানে জয়ী হয়ে সিরিজে ১-১ সমতায় ফিরেছে বাংলাদেশ এ দল।

দ্বিতীয় ওয়ানডেতে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। মাত্র ৬ রান করে প্যাভিলিয়নে ফিরে যান সৌম্য সরকার। এরপর একপ্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নিতে থাকেন নাঈম শেখ। সাইফ হাসানও ১৯ রান করে আউট হয়ে গেলে ৩য় উইকেট জুটিতে অধিনায়ক মিথুনের সাথে ৯৩ রানের জুটি গড়েন নাঈম।

দলীয় ১৬৪ রানের মাথায় শতক হাকিয়ে বিদায় নেন নাঈম। আউট হওয়ার আগে খেলেন ১১৭ বলে ১৪ চার ও ১ ছক্কায় ১০৩ রানের ঝকঝকে ইনিংস। নাঈম আউট হওয়ার পরপরই ফিরে যান ২৮ রান করা মিঠুন।

শেষ দিকে সাব্বির রহমানের ৫৮ বলে ৬ চার ও ১ ছক্কায় ৬ উইকেটে ২৭৭ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ। এছাড়া দিপু ও অনিক এর ব্যাট থেকে আসে যথাক্রমে ২৪ ও ১৮* রান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে চার্লস ব্রায়েন (৪৫/২) ও শেরমন লুইস (৫০/২) দুটি করে এবং ফিলিপ এন্ডারসন (৩৩/১) ও সামার (৬৬/১) একটি করে উইকেট নেন।

বাংলাদেশের দেওয়া ২৭৮ রানের টার্গেটে খেলতে নেমে দুর্দান্ত শুরু করে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার। ১ম উইকেট জুটিতে করেন ৯৪ রান। বাংলাদেশের পক্ষে ১ম ব্রেক থ্রু এনে দেওয়া রাজার বলে বোল্ড হওয়ার আগে চন্দরপল করেন ৩৬ রান। এরপর ২য় উইকেটে ২৭ রানের জুটি করে আউট হওয়ার আগে আরেক ওপেনার জসুয়া ডি সিলভা খেলেন দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রানের ইনিংস। এরপর ৩য় উইকেটে ৩৪ রানের জুটি গড়ে ব্যক্তিগত ৩১ রানে বিশপ আউট হলেই ধস নামে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইনে।

বাংলাদেশের বোলারদের তোপে ১৫৫-৩ থেকে মাত্র ১০ রান যোগ করতেই আরো ৪ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। স্কোরবোর্ড দাঁড়ায় ১৬৫-৭। শেষ দিকে চার্লস ব্রায়েন ৩৮ বলে ৩২ রানে অপরাজিত থেকে হারের ব্যবধানই কমাতে পেরেছেন। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৯ উইকেটে ২৩৩ রানে থামে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। তাতেই ৪৪ রানের জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

বাংলাদেশের পক্ষে মুকিদুল মুগ্ধ তিনটি (৩২/৩), রেজাউর রাজা দুইটি (৪৪/২) এবং সৌম্য (২৯/১), রাকিবুল (৪৪/১) ও খালেদ (৫১/১) একটি করে উইকেট লাভ করেছেন।

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31