নিজের যে রেকর্ড নিজেই ভাঙ্গলেন সাকিব

Marajul Islam
  • প্রকাশিত সময় : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • শেয়ার করুন

  • Facebook

৭.২-২-৮-৪

আজকের ম্যাচে সাকিব আল হাসানের বোলিং স্পেল। সেখানে ইকোনমি রেটটা মাত্র ১.০৯। এর মাধ্যমে তিনি নিজেকে ছাড়িয়ে গেলেন। ২০০৯ সালে ১৯ শে জানুয়ারি মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে তার স্পেলটি ছিলো, ১০.০-৪-১১-২। যা এতদিন পর্যন্ত ছিলো ওয়ানডেতে বাংলাদেশের হয়ে এক ইনিংসে সর্বনিম্ন ইকোনমি রেট। আজকে মিরপুরে সাকিব আল হাসান নিজের রেকর্ড নিজেই ভাঙ্গলেন। ২০০৯ সালের আগেও বাংলাদেশের হয়ে এক ইনিংসে সর্বনিম্ন ইকোনমি রেটের রেকর্ডও ছিলো তার দখলে। ২০০৬ সালের ২৩ শে ডিসেম্বর স্কটল্যান্ডের বিপক্ষে সাকিবের বোলিং স্পেলটি ছিলো, ১০.০-৪-১৩-১। ঐ বোলিং পারফরম্যান্স এ পেয়েছিলেন নিজের ক্যারিয়ারের প্রথম ম্যাচসেরার পুরষ্কার। সাকিবের আজকেরটি সহ এপর্যন্ত ওয়ানডেতে বাংলাদেশের বোলাররা ২৭ টি স্পেলে ২ এর নিচে ইকোনমি রেট রাখতে সক্ষম হয়েছে। এই তালিকায় প্রতম নামটি হলো সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনের। ১৯৯৮ সালের ২৫ শে মে ভারতের বিপক্ষে তার স্পেলটি ছিলো, ৭.২-২-১২-২, ইকোনমি রেট ১.৬৩

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের হয়ে ইনিংসে সর্বনিম্ন ইকোনমি রেট এর মালিক বনে যান সাকিব। এর আগে এই রেকর্ড ছিলো খালেদ মাহমুদ সুজনের।

এ ছাড়াও আজকে দেশের মাটিতে সাকিব খেলেন নিজের শততম ম্যাচ। সাথে পান দেশের মাটিতে ১৫০ উইকেট। এর আগে শন পোলক, মুত্তিয়া মুরালিধরন, ব্রেট লি এবং ওয়াসিম আকরামের এই রেকর্ড ছিলো। সব মিলিয়ে বলাই যায় আজকে একটি রেকর্ড ময় দিন গেছে সাকিব আল হাসানের জন্য।

 

,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর