প্রথম থেকে আবার শুরু সাকিব আল হাসানের

Marajul Islam
  • প্রকাশিত সময় : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • শেয়ার করুন

  • Facebook

আগামি ২৯ অক্টোবর, বাংলাদেশ দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের আইসিসি কতৃক এক বছরের নিষোধজ্ঞা শেষ হতে চলছে। তার পর থেকে সাকিব সব ধরনের ক্রিকেটে আবার ফিরতে পারবেন। খেলার বাইরে থাকা সাকিব আল হাসান খেলায় ফিরার জন্য প্রথমে ইংল্যান্ডে প্রস্তুতি নিবেন বললেও, পরবর্তীতে তিনি নিশ্চিত করেন বাংলাদেশই তিনি খেলায় ফেরার জন্য সব ধরনের প্রস্তুতি নিবেন। সেই প্রস্তুতির লক্ষ্য নিয়ে বর্তমানে পরিবার নিয়ে আমেরিকায় অবস্থান করা সাকিব সেপ্টেম্বরের ৪ অথবা ৫ তারিখে বাংলাদেশে ফিরতে পারেন। আর প্রস্তুতির জন্য তিনি বিকেএসপিকে বেছে নিয়েছেন।

বাংলাদেশের একমাত্র ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিতে সাকিব আল হাসান তার খেলোয়াড়ি জীবনের প্রাথমিক দীক্ষা গ্রহন করেছেন। এবার নতুন করে ফেরার জন্য তিনি তার প্রিয় প্রতিষ্ঠানকেই বেছে নিয়েছেন। সূত্রমতে, সাকিব সেখানের ভিআইপি রুমে অবস্থান করবেন। আর প্রস্তুতির জন্য তাকে সাহায্য করবেন, বিকেএসপির সাবেক দুই কোচ মোহম্মদ সালাউদ্দিন এবং নাজমুল আবেদিন ফাহিম। সাকিব বিকেএসেপিতে থাকাকালে দুজনেই সাকিবকে কোচিং করিয়েছেন। পরবর্তীতে সাকিবের যে কোন ধরনের সমস্যা দেখা দিলে তারা দুজন সবসময় তাদের সর্বোচ্চ দিয়ে সাকিবকে সাহায্য করেন।

এছাড়া, নিষোধজ্ঞায় থাকা কোন ক্রিকেটারই জাতীয় দলের নানাবিধ সুবিধা ভোগ করতে পারেননা। তবে সাকিব সেই সব সুবিধাদি ভোগ করতে পারবেন। দেশের অন্যতম জাতীয় দৈনিকে এই কথা নিশ্চিত করেন বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী।

উল্লেখ্য যে অক্টোবরের প্রথম দিকে বাংলাদেশ দল তিনটি টেস্ট খেলার জন্য শ্রীলঙ্কা উদ্দেশ্যে রওনা দিবে। সেখানে ২৪ অক্টোবর প্রথম টেস্ট হবে। সেটা সাকিব খেলতে না পারলেও, বিসিবি সভাপতি আবাস দিয়েছেন পরের টেস্টে সাকিবকে দেখা যেতে পারে। যা ২ অক্টোবর হবার কথা। তাই এখন বাংলাদেশ ক্রিকেট সমর্থকদের চোখ ২৯ অক্টোবরের দিকে।

 

,

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর