Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

স্বর্ণাকে নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল, স্ট্যান্ডবাইয়ে পিংকি!

Sayem

Sayem

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ নারী দল ঘোষণা করেছে বিসিবি। বেশ কিছু সারপ্রাইজ রেখে আজ দক্ষিণ আফ্রিকাগামী ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি উইমেন্স উইং।

স্বর্ণা আক্তার সাজিয়া

প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সুপার ফর্মে থাকা স্বর্ণা আক্তার। দলে ফিরেছেন ওপেনার শামীমা সুলতানা ও অলরাউন্ডার সোবহানা মোস্তারি। আগেই জাতীয় দলে অভিষেক হওয়া অনূর্ধ্ব-১৯ দলের দিলারা আক্তার দোলা ও মারুফা আক্তার মনি দলে আছেন, যুব দলের ক্যাপ্টেন দিশা বিশ্বাসও আছেন দলে, নিউজিল্যান্ডে তিনি দলের সাথে থাকলেও অভিষেক হয়নি।

বাংলাদেশ নারী দলের সেরা ব্যাটার ফারজানা পিংকিকে স্ট্যান্ডবাইয়ে রেখেছে নির্বাচকরা। অভিষেকের পর থেকে ধারাবাহিক পারফর্মার স্পিনার সানজিদা মেঘলাকেও রাখা হয়েছে স্ট্যান্ডবাই। ওপেনার শারমিন আক্তার সুপ্তা ও অনূর্ধ্ব-১৯ দলের লেগি রাবেয়া খানও আছেন এই তালিকায়। দলে নেই প্রমীলা এশিয়া কাপে হ্যাটট্রিক করা পেসার ফারিহা তৃষ্ণা।

বাংলাদেশ দল ঢাকা ছাড়বে ২৩ তারিখ। অনূর্ধ্ব-১৯ দল তাদের টুর্নামেন্ট শেষ করে চারজনকে আফ্রিকায় রেখে দেশে ফিরবে।
এক সপ্তাহ কন্ডিশনিং ক্যাম্প এর পর আয়ারল্যান্ডের সাথে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে জ্যোতিরা। এরপর ৬ ও ৮ তারিখ পাকিস্তান ও ভারতের সাথে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১২ তারিখ শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের টুর্নামেন্ট শুরু হবে। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরবর্তী ম্যাচগুলো খেলবে বাংলাদেশ।

নতুন কোচ হাসান তিলকারত্মে এর অধীনে এটি হবে প্রথম বিশ্বকাপ। গত সেপ্টেম্বর এ আবুধাবিতে বাছাই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে এই বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিত করেছিল বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৩ এ বাংলাদেশ দলঃ
নিগার সুলতানা জ্যোতি, মারুফা আক্তার মনি, দিলারা আক্তার দোলা, ফাহিমা খাতুন, সালমা খাতুন, জাহানারা আলম, শামীমা সুলতানা, রুমানা আহমেদ, লতা মন্ডল, রিতু মনি, স্বর্ণা আক্তার, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন হ্যাপি, দিশা বিশ্বাস ও সোবহানা মোস্তারি।
স্ট্যান্ডবাইঃ রাবেয়া খান, সানজিদা আক্তার মেঘলা, শারমিন আক্তার সুপ্তা ও ফারজানা হক পিংকি।