Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

অধিনায়কত্ব ছাড়লেন টিম পেইন

Sayem

Sayem

অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন টিম পেইন। আজ হোবার্টে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তিনি।

স্থানীয় সময় দুপুর আড়াইটায় প্রেসের সামনে একটি সংক্ষিপ্ত স্টেটমেন্ট দেন তিনি।
পেইনের ভাষ্য, “আজ আমি অস্ট্রেলিয়া পুরুষ জাতীয় দলের টেস্ট অধিনায়কত্ব থেকে পদত্যাগের ঘোষণা দিচ্ছি। কল্পনাতীতভাবে এটি একটা কঠিন সিদ্ধান্ত তবে আমি, আমার পরিবার এবং আমাদের ক্রিকেটের জন্য এটিই সঠিক সিদ্ধান্ত!”

একজন মহিলা সহকর্মীকে এডাল্ট বার্তা পাঠানোর জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার তদন্তের পর টেস্ট অধিনায়কের এই পদ ছেড়েছেন টিম পেইন।

আমার সিদ্ধান্তের পটভূমি হিসাবে, প্রায় চার বছর আগে, আমি তখনকার একজন সহকর্মীর সাথে ম্যাসেজ বিনিময়ে জড়িত ছিলাম। সেই সময়ে, বিনিময়টি একটি পুঙ্খানুপুঙ্খ CA ইন্টিগ্রিটি ইউনিট তদন্তের বিষয় ছিল, যেটিতে আমি সম্পূর্ণরূপে অংশগ্রহণ করেছি এবং প্রকাশ্যে অংশগ্রহণ করেছি৷

সেই তদন্ত এবং ক্রিকেট তাসমানিয়ার এইচআর তদন্তে একই সময়ে পাওয়া গেছে যে ক্রিকেট অস্ট্রেলিয়ার আচরণবিধির কোন লঙ্ঘন হয়নি। যদিও আমি নির্দোষ প্রমাণিত হয়েছি, আমি সেই সময়ে এই ঘটনায় গভীরভাবে অনুতপ্ত ছিলাম এবং আজও করছি। আমি আমার স্ত্রীর সাথে কথা বলেছি। সেই সময়ে আমার পরিবার এবং তাদের ক্ষমা ও সমর্থনের জন্য অত্যন্ত কৃতজ্ঞ। আমরা ভেবেছিলাম যে এই ঘটনাটি আমাদের পিছনে গত হয়েছে এবং আমি সম্পূর্ণভাবে দলের উপর ফোকাসড আছি, যেমনটি আমি গত তিন বা চার বছর ধরে করেছি

তবে, আমি সম্প্রতি সচেতন হয়েছি যে এই ব্যক্তিগত বার্তা আদান-প্রদান প্রকাশ্যে যেতে চলেছে। প্রতিফলনে, 2017 সালে আমার ক্রিয়াকলাপ অস্ট্রেলিয়ান ক্রিকেট অধিনায়ক বা বৃহত্তর সম্প্রদায়ের মান পূরণ করে না। এমন আঘাতের জন্য আমি গভীরভাবে দুঃখিত এবং আমি আমার স্ত্রী, আমার পরিবার এবং অন্য পক্ষের জন্য যে যন্ত্রণা পেয়েছি। এটি আমাদের খেলাধুলার সুনামের যে ক্ষতি করে তার জন্য আমি দুঃখিত।”

২০১৮ সালে স্টিভ স্মিথের পর অস্ট্রেলিয়ার ৪৬তম টেস্ট অধিনায়ক হন টিম পেইন।
২০১৯ অ্যাশেজে দলকে নেতৃত্ব দিয়ে ১৮ বছর পর ইংল্যান্ডের ঢেরায় ট্রফি জেতান!
অধিনায়কত্ব থেকে পদত্যাগ করলেও ডিসেম্বরে শুরু হতে যাওয়া অ্যাশেজে থাকছেন তিনি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার রিচার্ড ফ্রিউডেনস্টেইন বলেছেন, “টিম মনে করেন অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়া তার পরিবার এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটের সর্বোত্তম স্বার্থে। এই সামারে অ্যাশেজ সিরিজে টেস্ট দলে নির্বাচনের জন্য এভেইলেবল থাকবেন।”

"Born To Support Tigers,
Born To Roar"

যোগাযোগ

ফোন +8801719952348
ইমেইল support@cricketkhorbd.com
ঠিকানাঃ সেক্টর -১০, উত্তরা, ঢাকা- ১২৩০

আমাদের ম্যাসেজ করুন

Copyright 2020 - Cricketkhor | Designed By Hussain Rifat