Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

আইসিসির মাস সেরা পুরস্কার জিতে ইতিহাস গড়লেন রাজা

Md Riyad Hasan Riyaz

Md Riyad Hasan Riyaz


আইসিসির মাস সেরা পুরস্কার  আইসিসি প্লেয়ার অব দ্যা মান্থ নির্বাচিত হয়েছেন জিম্বাইবুয়ান অলরাউন্ডার সিকান্দার রাজা। প্রথম কোন জিম্বাবুইয়ান ক্রিকেটার হিসেবে আইসিসির মাস সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি। আগস্ট মাসে সেরা ক্রিকেটার হওয়ার পথে ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস এবং নিউজিল্যান্ডের স্পিনার মিচেল স্যান্টনারকে পেছনে ফেলে এই খেতাব পান ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার।

আগস্টে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে তে অসাধারণ পারফরম্যান্স করেছেন সিকান্দার রাজা।  বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ৩০৩ রানের লক্ষ্যে খেলতে নেমে তার ১৩৫ রানের অপরাজিত ইনিংসে প্রায় ৯ বছর বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে তে জয় পায় জিম্বাবুয়ে।  এরপর দ্বিতীয় ম্যাচেও সেঞ্চুরি করে দলকে সিরিজ জিতান এই ডানহাতি ব্যাটার। খেলেন ১১৭ রানের অসাধারণ এক ইনিংস। 

এরপর একই মাসে ভারতের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচে ১১৫ রানের লড়াকু ইনিংস খেলেছিলেন রাজা। অস্ট্রেলিয়ার বিপক্ষে পারফরম্যান্স করতে ব্যর্থ হলেও, মূলত আগস্টে এই তিনটি সেঞ্চুরিই তাকে  প্রথমবারের মতো মাস সেরা ক্রিকেটার নির্বাচিত হতে সাহায্য করেছে।

কৃতিত্ব অর্জন করার পর সিকান্দার রাজা আইসিসি’র মিডিয়া চ্যানেলকে বলেছেন, “আইসিসির থেকে মাসের সেরা খেলোয়াড় হওয়ার পুরস্কার পেয়ে আমি খুশি এবং সম্মানিত। প্রথম জিম্বাবুইয়ান হিসেবে এই সম্মান পেয়ে আমি খুশি। আমি তাদের সকলকে ধন্যবাদ জানাতে চাই যারা বিগত তিন-চার মাস আমার সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করেছে। টেকনিক্যাল স্টাফ থেকে ক্রিকেটার প্রত্যেকে। তোমাদের ছাড়া এটা সফল হত না।