Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

ওয়ানডে কে বিদায় বললেন ফিঞ্চ

Md Riyad Hasan Riyaz

Md Riyad Hasan Riyaz

৫,৫,১,১৫,০,০,০! সর্বশেষ ৭ ওয়ানডে ইনিংসে অস্ট্রেলিয়ান ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক অ্যারন ফিঞ্চের রান। ওয়ানডেতে একটা বাজে সময় পাড় করছে এই ব্যাটার।  আর তাই ওয়ানডে ক্রিকেট কে বিদায়ই বলে দিলেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

বেশ কিছুদিন ধরে রান খরায় ভুগতে থাকা ফিঞ্চ আজ শনিবার অবসরের ঘোষণা দেন। তবে টি–টোয়েন্টি সংস্করণে ক্রিকেট খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি। পরবর্তী ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতি ও জয়ের জন্য একজন নতুন অধিনায়ক কে সুযোগ করে দেওয়ার  জন্য ফিঞ্চের এই সিদ্ধান্ত।

অবসর নিয়ে ফিঞ্চ বলেন, ‘কিছু অবিশ্বাস্য স্মৃতি নিয়ে এটি একটি দুর্দান্ত যাত্রা ছিল। কিছু উজ্জ্বল ওয়ানডে দলের অংশ হতে পেরে আমি অত্যন্ত সৌভাগ্যবান। সমানভাবে, আমি যাদের সাথে খেলেছি এবং পর্দার আড়ালে থাকা অনেক লোকের দ্বারা আমি আশীর্বাদ পেয়েছি। এখন সময় এসেছে একজন নতুন নেতাকে পরের বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেওয়ার এবং জেতার সর্বোত্তম সুযোগ দেওয়ার। আমি তাদের সকলকে ধন্যবাদ জানাই যারা আমার এই যাত্রাতে সাহায্য করেছেন এবং সমর্থন করেছেন।

২০১১ সালে শ্রীলঙ্কার বিপক্ষে  আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় অ্যারন ফিঞ্চের। ১৪৫টি আন্তর্জাতিক ম্যাচে ৩৯.১৩ গড়ে করেছেন ৫ হাজার ৪০১ রান। করেছেন ১৭টি সেঞ্চুরি ও ৩০টি হাফ সেঞ্চুরি।  অস্ট্রেলিয়ার হয়ে ৫৪টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন। যার মধ্যে ৩০টিতেই জয়ের স্বাদ নিয়ে মাঠ ছেড়েছেন তিনি।

আগামীকাল রবিবার কেয়ার্নসে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে শেষ আন্তর্জাতিক  ওয়ানডে তে শেষ বারের মত অস্ট্রেলিয়ার হয়ে  শেষ ম্যাচটি খেলেই অবসরে যাবেন ফিঞ্চ।

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31