Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

ক্রিকেটকে বিদায় বললেন ভিলিয়ার্স

Cricketkhor Desk

Cricketkhor Desk

ক্রিকেটপ্রেমীরা তোমায় মিস করবে এবিডি!
(Photo by Anthony Au-Yeung-ICC/ICC via Getty Images)

নিশ্চিত পরাজয় সামনে; তবুও হাল ছাড়তে নারাজ তিনি। ক্রিকেটের বাইশ গজে দ্রুতগতির পেসাররাও তার কাছে যেনো খেলার পুতুল! অবিশ্বাস্য শট, দুর্দান্ত ধারাবাহিকতার সাথে উদ্ভাবনী শট খেলে বোলারদের ডুবিয়েছেন হতাশায়। লিখেছেন কাব্য থেকে মহাকাব্য। দ্রুতগতিতে বদলে দিয়েছেন ইতিহাস, এবার প্রিয় ব্যাট আর ক্রিকেটকে বিদায় বললেন তিনি। বাইশ গজে তার পরিসংখ্যানগুলো এখন স্মৃতি হয়ে রইলো।

ওয়ানডে ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড তার দখলে। আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাট হাতে বাঘা বাঘা বোলারদের নাভিশ্বাস তুলে নেওয়া এবিডি ঘরোয়া ক্রিকেটেও ছিলেন না পিছিয়ে। বাইশ গজে এবিডির আগমনে বিপক্ষের বোলারদের কপালে পড়তো চিন্তার ভাঁজ। ক্রিকেট মাঠে মিস্টার ৩৬০° নামে পরিচিত এবিডি ছিলেন ক্রিকেটের সৌন্দর্য। এবার সেই সৌন্দর্যকে হারালো ক্রিকেটপ্রেমীরা।

আন্তর্জাতিক ক্রিকেটে নেই অনেকদিন ধরে তবে খেলে চলছিলেন ঘরোয়া ক্রিকেটে। এবার সব ধরনের ক্রিকেট থেকে বিদায় জানালেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ১১৪ টেস্টে ৮৭৬৫ রান, ২২৮ ওয়ানডে ম্যাচে ৯৫৭৭ রান ও ৭৮ টি টি-২০ ম্যাচে করেছেন ১৬৭২ রান। এছাড়াও প্রথম শ্রেনীর ক্রিকেটে রয়েছে ১০ হাজারের অধিক রান, লিস্ট এ ক্রিকেটে ১১ হাজারের বেশী রান করা এবিডি সব ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে করেছেন ৯৪২৪ রান।

আন্তর্জাতিক ক্রিকেটে ৪৭ সেঞ্চুরির সাথে রয়েছে ১০৯ টি ফিফটি। ঘরোয়া ক্রিকেটে রয়েছে ৫৪ সেঞ্চুরি ও ১২৩ ফিফটি। এবং সব ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে রয়েছে চার সেঞ্চুরি ও ৬৯ ফিফটি। উইকেটের পিছনেও বেশকিছু রেকর্ডের সাক্ষী হয়ে আছেন তিনি।

এর আগে ২০০৪ সালের ১৭ ডিসেম্বর আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অভিষেক হয় তার। দক্ষিণ আফ্রিকার রঙিন জার্সিতে মাঠে নামেন ২০০৫ সালের ফেব্রুয়ারিতে। এরপর ২০০৬ সালে আন্তজার্তিক টি-২০ তে অভিষেক হয় তার।

বিদায় লিজেন্ড!

"Born To Support Tigers,
Born To Roar"

যোগাযোগ

ফোন +8801719952348
ইমেইল support@cricketkhorbd.com
ঠিকানাঃ সেক্টর -১০, উত্তরা, ঢাকা- ১২৩০

আমাদের ম্যাসেজ করুন

Copyright 2020 - Cricketkhor | Designed By Hussain Rifat