Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

তিন দিনের খেলায় জিতে সিরিজ ইংল্যান্ডের

Md Riyad Hasan Riyaz

Md Riyad Hasan Riyaz

বৃষ্টি আর রানির মৃত্যুর শোকে প্রথম দুইদিন ম্যাচের একটি বলও মাঠে গড়াইনি। প্রথম দিনে বৃষ্টি আর দ্বিতীয় দিনে রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে পাঁচ দিনের ওভাল টেস্ট নেমে এসেছিল তিন দিনে। তবুও সেই তিনদিনের খেলায় দাপুটে জয় পেল ইংলিশরা। প্রথম টেস্ট হেরেও শেষ দুই টেস্ট জিতে নিয়ে সিরিজ জয় করলো বেন স্টোকসের দল।

প্রথম দুইদিন খেলা বন্ধ থাকার পর তৃতীয় দিনে টস হেরে ব্যাট করতে ওলি রবিনসন ও স্টুয়ার্ট ব্রডের বোলিং তোপে ১ম ইনিংসে মাত্র ১১৮ রান গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। যেখানে রবিনসন নেন ৫ উইকেট, ৪ উইকেট নেন ব্রড। এরপর ইংল্যান্ডও প্রথম ইনিংসে ভাল ব্যাটিং করতে পারেনি। মার্কো ইয়ানসেনের ৫ উইকেট এবং কাগিসো রাবাদা ৪ উইকেটের কল্যাণে মাত্র ১৫৮ রানে অলআউট হয়ে যায় স্টোকস বাহিনী।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে এবারো ব্যাটিং বিপর্যয়ে পরে এলগারের দল। এন্ডারসন, ব্রড, রবিনসন ও বেন স্টোকসদের সম্মিলিত প্রচেষ্টায় মাত্র ১৬৯ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের সামনে লক্ষ্য দাড়ায় ১৩০ রানের।

লো-স্কোরি খেলায় যেকোন কিছুই হতে পারতো। তবে কোন বিপদ না হতে দিয়ে দারুণ জয় পায় ইংল্যান্ড । লিস ৩৯ আর ক্রলি অপরাজিত ৬৯ রানে ৯ উইকেটের জয় তুলে নেয় বেন স্টোকসের দল। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজও নিজেদের করে নিল ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর

সাউথ আফ্রিকা প্রথম ইনিংস- ১১৮/১০ (৩৬.২ ওভার) (জানসেন ৩০, জন্ডো ২৩; রবিনসন ৫/৪৯, ব্রড ৪/৪১)।

ইংল্যান্ড প্রথম ইনিংস- ১৫৮/১০ (৩৬.২ ওভার) (পোপ ৬৭, রুট ২৩; জানসেন ৫/৩৫, রাবাদা ৪/৮১)।

সাউথ আফ্রিকা দ্বিতীয় ইনিংস- ১৬৯/১০ (৫৬.২ ওভার) (এলগার ৩৬, এরউয়ে ২৬; স্টোকস ৩/৩৯, ব্রড ৩/৪৫)।

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস- ১৩০/১ (২২.৩ ওভার) (লিস ৩৯, ক্রলি ৬৯*)।

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31