Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

নারী বিশ্বকাপে থাকছে বাংলাদেশী আম্পায়ার

Sayem

Sayem

নিউ জিল্যান্ডে অনুষ্ঠিতব্য আইসিসি নারী ক্রিকেট বিশ্বকাপ ২০২২ এর আম্পায়ারিং প্যানেল ঘোষণা করেছে আইসিসি।

১৫ সদস্যের প্যানেলে ঠাঁই পেয়েছেন বাংলাদেশের একজন। ২৮টি গ্রুপ ম্যাচের জন্য নিয়োজিত ৮ নারী ও ৭ পুরুষ নিয়ে গঠিত এই প্যানেলে রয়েছে অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেল।

দীর্ঘদিন পর কোনো আইসিসি ইভেন্টে দেখা যাবে বাংলাদেশের কোনো ম্যাচ অফিসিয়ালকে। বাংলার প্রতিনিধি হয়ে শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত থাকছেন নারী ক্রিকেটের এই মেগা ইভেন্টে।

উদ্বোধনী ম্যাচে সাবেক আফ্রিকান অলরাউন্ডার শ্যান্দ্রে ফিটজের রেফারিংয়ে অভিজ্ঞ লরেন এজেনবাগ ও শরফদ্দৌলা থাকবেন মাঠের দায়িত্বে।

আইসিসি সিনিয়র ম্যানেজার আড্রিয়ান গ্রিফিথ জানিয়েছেন টুর্নামেন্টে ৮জন নারী অফিসিয়ালের অন্তর্ভুক্তি তাদের জন্য গর্বের বিষয়। নারী ক্রিকেটকে বিশ্বব্যাপী জনপ্রিয় করতে দীর্ঘমেয়াদী প্ল্যান নিয়ে এগুচ্ছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

উল্লেখ্য, এবারই প্রথম নারীদের ওয়ানডে বিশ্বকাপ খেলবে বাংলাদেশের প্রমীলারা। ৪ মার্চ স্বাগতিক নিউ জিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে নারী ক্রিকেটের মহারণ।

ম্যাচ অফিসিয়াল প্যানেলঃ

রেফারি: গ্যারি বেক্সটার, শ্যান্দ্রে ফিটজ ও গান্দিকোটা লক্ষ্মী।
আম্পায়ার: লরেন এজেনবাগ, কিম কটন, আহমাদ শাহ, রুচিরা পাল্লিয়াগুরুগে, ক্লেয়ার পোলসাক, সুজান রেডফার্ন, ল্যাংটন রুসেরে, শরফুদ্দৌলা ইবনে শহীদ, এলোইস শেরিদান, আলেক্সান্ডার ওয়ার্ফ, জ্যাকুলিন উইলিয়ামস ও পল উইলসন।