Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

বাংলাদেশ সফর শেষ রোহিত শর্মার, সঙ্গী আরও দুইজন

Cricketkhor

Cricketkhor

১৬ ই সেপ্টেম্বর ২০১৮, এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ের সময় কব্জিতে চোট পেয়ে মাঠ ছাড়েন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। হাসপাতাল থেকে ব্যান্ডেজ করিয়ে ড্রেসিংরুমে থেকে দেখছিলেন বাংলাদেশের খেলা, ৪৬.৫ ওভারে ৯ম উইকেটের পতন ঘটলে সবাইকে অবাক করে দিয়ে মুশফিককে সঙ্গ দিতে গ্লাভস কেটে মাঠে নামেন তামিম ইকবাল।

২২৯ রানে থামতে যাওয়া বাংলাদেশের ইনিংস শেষ হয় ২৬১ রানে আর বাংলাদেশ জয় পায় ১৩৭ রানে। দুবাইয়ের সেই দৃশ্যেরই যেনো আরো একবার দেখা মিললো মিরপুরে। বাংলাদেশের বিপক্ষে সিরিজে টিকে থাকার ম্যাচে ভাঙা আঙুল নিয়েই ব্যাট করতে নেমেছিলেন রোহিত। ফিল্ডিংয়ের সময় মোহাম্মদ সিরিজের করা ইনিংসের দ্বিতীয় ওভার চলাকালে স্লিপে ফিল্ডিং করতে গিয়ে চোট পান রোহিত শর্মা। ফিজিওর সাথে তখনই রক্তমাখা হাত নিয়ে মাঠ ছাড়তে হয় ভারত অধিনায়ককে। স্ক্যান করানোর পর আঙুলে মোটা ব্যান্ডেজ থাকতেও দেখা যায়। কিন্তু দলের বিপদে সেভাবেই মাঠে নেমে পড়েন রোহিত।

ভাঙা আঙুল নিয়েও শেষ মূহুর্তে ভালোই পরীক্ষা নিয়েছেন বাংলাদেশী বোলারদের। ২৮ বলে ৫ ছয় ও ৩ চারে অপরাজিত ৫২ রানের ইনিংস খেলে শেষ বল পর্যন্ত ভারতে ম্যাচে টিকিয়ে রেখেছিলেন রোহিত। ৪৯ তম ওভারে রিয়াদের এক ওভারে ২০ রান নিয়ে জয়ের খুব কাছেই নিয়ে গিয়েছিলেন দলকে। তবে শেষ পর্যন্ত ৫ রানে হার মানতে হলো ভারতকে।

লড়াকু ইনিংস শেষে ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় নিশ্চিত করেছেন তৃতীয় ও শেষ ওয়ানডেতে খেলা হচ্ছে না ভারতের অধিনায়কের। বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হতে মুম্বাইয়ে ফিরে যাচ্ছেন রোহিত। রোহিত ছাড়াও সিরিজ থেকে ছিটকে গিয়েছেন কুলদীপ সেন ও দীপক চাহার