Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

বিশেই রেকর্ড পাতায় ফিনলে বিন!

Arfin Rupok

Arfin Rupok


ফিনলে বিন
(Photo by Mike Hewitt/Getty Images)

বয়স সবে বিশ, যেখানে বাইশ গজে ধৈর্য্য ধরে ব্যাটিং করাটাই চ্যালেঞ্জিং! সেখানে কি-না প্রায় দশ ঘন্টা কাটিয়ে দিলেন বাইশ গজে। ততক্ষণে নামের পাশে অপরাজিত ৩৬৫ রান। সেই সাথে বনে গেছেন দ্বিতীয় একাদশ চ্যাম্পিয়নশিপ ক্রিকেটে সর্বকালের সর্বোচ্চ স্কোরার।

লেডি বে-তে নটিংহামশায়ারের বিরুদ্ধে ইয়র্কশায়ারের জার্সিতে ট্রিপল সেঞ্চুরির দেখা পান ফিনলে। ১০ ঘন্টার এই ইনিংসে ফিনলে ছাপিয়ে গেছেন ১৯৯৭ সালে ৩২২ রান করা মার্কাস ট্রেসকোথিকে।

৬১১ মিনিটে ৪৫৬ বলের মোকাবিলা করা ফিনলেকে আউট করতে পারেনি বিপক্ষের কোনো বোলার। ফিনলে তার মহাকাব্যিক ইনিংসটি সাজিয়েছেন ৪২ বাউন্ডারি ও ২ ওভার বাউন্ডারির সাহায্যে। ম্যাচে দলকে ওপেনিং জুটিতে ওয়ার্টনের সাথে ২৮৭ রানের জুটি গড়েন ফিনলে।

বিশ বছর বয়সী ফিনলে ক্রিকেটীয় নেশায় পড়েছেন বেশ আগেই। ২০১৮ সালে ইয়র্কশায়ারের অনূর্ধ্ব-১৭ দলের হয়ে তিন নম্বর পজিশনে নেমে করেছিলেন ২১৩ রান! বয়স ভিত্তিক ক্রিকেট থেকে উঠে আসা ফিনলে ২০২০ সাল পর্যন্ত খেলেছেন একাডেমি এবং দ্বিতীয় বিভাগে। এছাড়াও ২০১৯ সালে ইংল্যান্ডের জার্সিতে অনূর্ধ্ব-১৯ দলে খেলেছেন ফিনলে। সেখানে নামের প্রতি সুবিচার করতে পারেননি এই উইকেটরক্ষক ব্যাটার। ৭ ম্যাচে নামের পাশে ছিলো মাত্র ৯০ রান।