Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

বিশ্বকাপ জয়ী ক্রিকেটার এখন ‘কাঠমিস্ত্রী’

Arfin Rupok

Arfin Rupok

সময় মানুষকে কখনো হাঁসায় আবার কখনো কাঁদায়। ২০১৫ সালে বিশ্বকাপ জয়ী সদস্য এখন করছেন কাঠমিস্ত্রীর কাজ। অভাবের সংসারে বিশ্বকাপ জয়ের আনন্দ স্হায়ী হয়নি। বলছি অস্ট্রেলিয়া জার্সিতে ২০১৫ বিশ্বকাপ খেলা জাভিয়ের ডোহার্টির কথা।

জাভিয়ের ডোহার্টি!

২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু; উত্থান- পতনের সংমিশ্রণে সামনের দিকে এগিয়ে যাওয়া ডোহার্টির কপাল খুলেছিলো ঘরের মাঠে অনুষ্ঠিত ২০১৫ বিশ্বকাপে। সেই বিশ্বকাপে ওয়ানডে থেকে বিদায়ের পর ২০১৭ সালে বিদায় বলেছিলেন সব ধরনের ক্রিকেটকে। এর মাঝে অস্ট্রেলিয়ার জার্সিতে ৪ টেস্টের সাথে ৬০ ওয়ানডে ও ১১ টি-২০ ম্যাচ খেলা দোহার্টি পকেটে পুড়েছিলেন ৭২ উইকেট।

অবসরের পর বেশ ধকল সামলিয়েছেন পরিবারের জন্য, খুঁজেছেন চাকরি। শেষ পর্যন্ত কোনো চাকরি না হওয়ায় কাঠমিস্ত্রীর পেশাকে বেছে নিয়েছেন তিনি। সাম্প্রতিক সময়ে অস্ট্রেলিয়া ক্রিকেটার্সদের এসোসিয়েশন সম্প্রতি একটি ভিডিও টুইট করেছেন, যেখানে দেখা যায় ডোহার্টি কাঠমিস্ত্রীর কাজ করে জীবিকা নির্বাহ করছেন।

ভিডিওটি যে মিথ্যে নয় সেটি প্রমাণ করেছেন ডোহার্টি নিজেই। ভিডিও ও নিজের বর্তমান পেশা নিয়ে ডোহার্টি জানান, ‘অবসরের পর এক বছর ধরে কোনো কাজ পাইনি। ওই সময়টায় মানবেতর জীবন কাটাতে হয়েছে পরিবারকে নিয়ে। তাই কোনো উপায় না পেয়ে কাঠের মিস্ত্রীর কাজ করতে হচ্ছে।’

https://www.facebook.com/acaplayers/videos/163790655690778/

ডোহার্টির এমন অবস্থা তার ভক্তরা মেনে নিতে পারছেন কি? হয়তো না৷ তবে ডোহার্টি ঠিকই নিজের পেশাকে আঁকড়ে ধরে হাসিমুখে রেখেছেন নিজের পরিবারকে।

"Born To Support Tigers,
Born To Roar"

যোগাযোগ

ফোন +8801719952348
ইমেইল support@cricketkhorbd.com
ঠিকানাঃ সেক্টর -১০, উত্তরা, ঢাকা- ১২৩০

আমাদের ম্যাসেজ করুন

Copyright 2020 - Cricketkhor | Designed By Hussain Rifat