Cricketkhor

"ডাল ভাতের সাথে ক্রিকেট খাই,
টাইগারদের জন্য গলা ফাটাই"

মানকাডিংয়ে জন্য পুরস্কৃত করা উচিৎ! – অশ্বিন

Sayem

Sayem

বোলার বল করার জন্য প্রস্তুত, কয়েক কদম ছুটে এসে স্ট্রাইক প্রান্তের ব্যাটারকে বল করতে গিয়ে নন স্ট্রাইক প্রান্তের ব্যাটারকে ক্রিজ ছেড়ে বেরিয়ে যেতে দেখে স্ট্যাম্প উপড়ে ফেললেন। আম্পায়ার ঘোষণা দিলেন নন স্ট্রাইক প্রান্তের ব্যাটার আউট। যেটিকে ‘মানকাড’ আউট বলা হয়।

আইসিসির নতুন নিয়মে মানকাডিংকে রান আউট হিসেবে গণ্য করা হবে। যদিও ১ অক্টোবর থেকে চালু হবে নিয়মটি। এর আগে লর্ডসে ইংল্যান্ড বনাম ভারতের মধ্যকার তৃতীয় তথা শেষ ম্যাচে উত্তেজনা পূর্ণ ম্যাচে ইংল্যান্ড নারী দলের প্রয়োজন দাঁড়ায় ১৭ রানের। ঠিক সেই মূহুর্তে ভারতীয় বোলার দীপ্তি শর্মা নন স্ট্রাইক প্রান্তে স্ট্যাম্প ভেঙে রান আউটের আবেদন করে সাড়া দেয় আম্পায়াররা। ভারত জয় পায় ১৬ রানে।

এই ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে দীপ্তি শর্মাকে নিয়ে শুরু হয় আলোচনা সমালোচনা। সেখানে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন দীপ্তিকে সার্পোট করে টুইটারে নিজের মতামত দিয়েছিলো আগেই। এবার দাবী করলেন আইসিসি থেকে পুরষ্কারের বিষয়ে।

মূলত স্যাম বিলিংস অশ্বিনের টুইটে অ্যান্ডারসনকে প্রশ্ন করেন, ‘ভাবো, তুমি আরও কতগুলো উইকেট পেতে পারতে!’

বিলিংসের এই টুইটের জবাবে অশ্বিন লেখেন, ‘এটা খুব ভাল প্রস্তাব। এ ভাবে চাপের মধ্যে মাথা খাটিয়ে উইকেট তুলে নেওয়ায় ওটা বোলারের উইকেট হিসাবে ধরলে কেমন হয়! বোলারকে কঠিন সমালোচনার মুখে পড়তে হবে জানার পরেও এ ভাবে আউট করার জন্য আইসিসির উচিত সাহসিকতার পুরস্কার দেওয়া।’