ডার্ক পিটার ন্যানেস

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২৯ মে, ২০২০
  • শেয়ার করুন

  • Facebook
ডার্ক ন্যানেস

বাহাতি এই পেসারের জন্ম অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া মাউন্ট ওয়েভার্লিতে। বয়স যখন প্রায় ৩০ এর ঘরে তখন ক্রিকেটে অভির্ভাব ঘটে। অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট ক্লাব ভিক্টোরিয়ার হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেন তিনি। কিন্তু অস্ট্রেলিয়ার ঘরোয়া লীগ খেললেও তার পিতা-মাতার জন্ম সূত্রে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটান নেদারল্যান্ডের হয়ে। ২০০৯ সালের জুন মাসের ৫ তারিখে নেদারল্যান্ডসের হয়ে টি-টোয়েন্টি তে অভিষেক ঘটে তার। সে ম্যাচে ৪ ওভারে ৩০ রান দিলেও কোন উইকেট পাননি ন্যানেস। এরপর নেদারল্যান্ডসের হয়ে আর একটি টি-টোয়েন্টি মোট দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে অস্ট্রেলিয়ায় ফেরে আসে ন্যানেস। নেদারল্যান্ডসের হয়ে দুটি টি-টোয়েন্টি ম্যাচে মাত্র ১ উইকেট শিকার করে ন্যানেস।

অস্ট্রেলিয়ায় আসার পর ২৮ আগস্ট স্কটল্যান্ডের সাথে ওয়ানডে তে অভিষেক হয় তার। সে ম্যাচ মাত্র একটি উইকেট পেয়েছিল ন্যানেস এবং সেটাই ছিল তার আন্তর্জাতিক ক্রিকেটে একমাত্র ওয়ানডে।
৩০শে আগস্ট অস্ট্রেলিয়ার হয়ে ২০১০ টি-টুয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলার সুযোগ পান তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে খেলা ন্যানেস ১৪ উইকেট শিকার করে। ঐ বিশ্বকাপে অস্ট্রেলিয়া দল ফাইনাল খেলেও শিরোপা ঘরে তুলতে পারেনি। এরপর ডার্ক ন্যানেস অস্ট্রেলিয়া দলের হয়ে ১৫ টি টি-টোয়েন্টি ম্যাচে ২৮ উইকেট শিকার করেন। এরপর ইনজুরি তে পড়লে তাকে আর অস্ট্রেলিয়া দলে দেখা যায়নি। এরপর থেকেই তিনি খেলে বেরিয়েছেন বিশ্বের সব নামি দামি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। ২০১৩ সালে বিপিএলেও খেলেন অস্ট্রেলিয়ার এই তারকা ক্রিকেটার।

অস্ট্রেলিয়া এবং নেদারল্যান্ডসের সাবেক পেস বোলার ডার্ক ন্যানেস ১৯৭৬ সালের আজকের দিনে জন্ম গ্রহণ করেন।

শুভ জন্মদিন ডার্ক ন্যানেস🎂

 

মন্তব্য করুন

এই বিভাগের আরো খবর